ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ২৩ এপ্রিল ২০২১ ১০ বৈশাখ ১৪২৮
ই-পেপার শুক্রবার ২৩ এপ্রিল ২০২১

পাবনায় বিক্ষোভ মুক্তিযোদ্ধাদের
প্রকাশ: শুক্রবার, ৯ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 13

ষ পাবনা প্রতিনিধি
শতবর্ষের ঐতিহ্যবাহী পাবনা সরকারি এডওয়ার্ড কলেজের বার্ষিক ডায়েরি ও ক্যালেন্ডারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আত্মস্বীকৃত খুনি খন্দকার মোশতাকের ছবি প্রকাশ করার প্রতিবাদে বিক্ষোভ প্রকাশ করেছেন স্থানীয় মুক্তিযোদ্ধারা। এ বিক্ষোভ ও সমাবেশের আয়োজন করে সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ-’৭১ ও একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা জেলা শাখা।
বৃস্পতিবার সকালে একটি বিক্ষোভ মিছিল শহরের আব্দুল হামিদ সড়কের সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ-’৭১ পাবনা জেলা শাখা কার্যালয় থেকে বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। এরপর এডওয়ার্ড কলেজের প্রধান ফটকের সম্মুখে সমাবেশ অনুষ্ঠিত হয়।
এ সময় বিক্ষোভকারীরা সরকারি এডওয়ার্ড কলেজের অধ্যক্ষ ড. মো. হুমায়ুন কবির মজুমদারকে অবিলম্বে এই শিক্ষাপ্রতিষ্ঠান থেকে অপসারণ এবং তার বিচার দাবি করেন।
প্রতিবাদ সভায় বক্তব্য রাখেন সেক্টর কমান্ডার্স ফোরাম মুক্তিযুদ্ধ-’৭১ পাবনা জেলা শাখার সভাপতি বীর মুক্তিযোদ্ধা আ স ম আব্দুর রহিম পাকন, জেলা আওয়ামী লীগের মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক আজিজুর রহমান টিংকু ও একাত্তরের মুক্তিযোদ্ধা সংসদ পাবনা সদর উপজেলা শাখার আহ্বায়ক বীর মুক্তিযোদ্ধা আলী জব্বারসহ আরও অনেকে।
সমাবেশে বক্তারা বলেন, অধ্যক্ষ ড. মো. হুমায়ুন কবির মজুমদার একজন দুর্নীতিপরায়ণ ব্যক্তি। তিনি বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তীর এই সময়ে পরিকল্পিতভাবে বঙ্গবন্ধুর খুনি মোশতাকের ছবি দিয়ে ডায়েরি ও ক্যালেন্ডার প্রকাশ করেছেন। শুধু তাই নয়, সেটি তিনি বিভিন্ন স্থানে বিতরণও করছেন। বিষয়টির সঠিক তদন্ত করে অধ্যক্ষসহ এই কাজের সঙ্গে যেসব শিক্ষক ও কর্মকর্তা জড়িত রয়েছেন তাদের অপসারণ ও বিচারের দাবিও জানান তারা।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, নির্বাহী সম্পাদক: হারুন উর রশীদ, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]