ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৬ মে ২০২১ ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার রোববার ১৬ মে ২০২১

অবশেষে মঙ্গল শোভাযাত্রা হচ্ছে না ঢাবিতে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১২ এপ্রিল, ২০২১, ৭:০৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 63

তোড়জোড় করে প্রস্তুতি নিয়ে পহেলা বৈশাখে মঙ্গল শোভাযাত্রার করতে বদ্ধ পরিকর ছিলো ঢাকা বিশ্ববিদ্যালয়ের চারুকলা অনুষদ। বিশ্ববিদ্যালয়ের ১০০ বছর পূর্তি উপলক্ষে ১০০ টি কারু-চিত্র তৈরিসহ নেওয়া হচ্ছিল বিভিন্ন প্রস্তুতি। কিন্তু করোনাভাইরাসের কারণে উদ্ভুত পরিস্থিতে অবশেষে সশরীরে কোনো মঙ্গল শোভাযাত্রা না করার সিদ্ধান্ত নিয়েছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। তবে প্রতীকী কর্মসূচি হিসেবে চারুকলা অনুষদের শিল্পীদের তৈরি মঙ্গল শোযাত্রার বিভিন্ন মুখোশ ও প্রতীক ইলেকট্রনিক মিডিয়ায় প্রদর্শন ও সম্প্রচারের উদ্যোগ নেওয়া হবে।

সোমবার বিশ্ববিদ্যালয়ের গণসংযোগ বিভাগ থেকে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এসব তথ্য জানানো হয়। বিজ্ঞপ্তিতে আরও বলা হয়, বাংলা নববর্ষ উপলক্ষে এবছর ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে কোনও ধরনের মেলা, সাংস্কৃতিক অনুষ্ঠান ও গণজমায়েত করা যাবে না। মহামারি উদ্ভূত পরিস্থিতি উত্তরণে ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ সবার সহযোগিতা কামনা করেছে।

কিন্তু এর আগে গত শনিবার মঙ্গল শোভাযাত্রা করতে বদ্ধ পরিকর চারুকলা অনুষদের ডিন নিসার হোসেন সময়ের আলোকে বলেছিলেন, যেকোনোভাবেই অনুষদের ভিতরে প্রতীকী শোভাযাত্রা করবেন। প্রয়োজন হলে তারা বিশ্ববিদ্যালয় এলাকার রাস্তাও বন্ধ করে দেবেন বহিরাগতদের প্রবেশ রোধে। দুই দিন পরেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের এই সিদ্ধান্ত বর্তমান করোনা পরিস্থিতিতে অত্যন্ত যুক্তিযুক্ত বলে মনে করছেন সাধারণ মানুষ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]