ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৮ মে ২০২১ ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার শনিবার ৮ মে ২০২১

খালেদা জিয়ার সিটি স্ক্যানের রিপোর্ট ভালো
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৫ এপ্রিল, ২০২১, ১১:৪৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 426

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার সিটি স্ক্যান করানো হয়েছে এবং রিপোর্টও ভালো এসেছে। রাজধানীর এভার কেয়ার হাসপাতালে বৃহস্পতিবার রাত দশটার দিকে তার সিটি স্ক্যান করা হয়। এর আধঘন্টা পর তিনি বাসভবন ফিরোজায় ফিরেছেন।

পরীক্ষার পর রাতে খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসক এজেডএম জাহিদ হোসেন বলেন, আমরা বৃহস্পতিবার বিকেলে ডা. জোবাইদা রহমানসহ বিদেশি সব চিকিৎসকদের নিয়ে বৈঠক করে বিএনপি চেয়ারপারসনের হাই রেজুলেশন সিটি স্ক্যান করার সিদ্ধান্ত নিই।

তিনি জানান, সিটি স্ক্যান পরীক্ষার প্রাথমিক রিপোর্ট ভালো এসেছে৷ ফুসফুসের সংক্রমণ খুবই কম। সহনীয় পর্যায়ে রয়েছে যা উদ্বেগের কারণ নয়। আজ পূর্ণাঙ্গ রিপোর্ট হাতে পাব। তখন বিস্তারিত জানানো যাবে এখন পর্যবেক্ষণ করে আমরা পরবর্তী সিদ্ধান্ত নিব। আমাদের সব প্রস্তুতি আছে৷

খালেদা জিয়ার সিটি স্ক্যানের পরীক্ষার সময় ছিলেন এভার কেয়ার হাসপাতালের আবাসিক চিকিৎসক তানিয়া ও একজন নার্স। হাসপাতালের ডিউটি ম্যানেজার মাসুম সময়ের আলোকে জানান, খালেদা জিয়াকে তিনি খুব স্বাভাবিক দেখেছেন। প্রায় আধ ঘন্টার মতো তিনি হাসপাতালে ছিলেন।

খালেদা জিয়াকে হাসপাতালের রিসিভশনে হুইলচেয়ারে বসে হাতে সাড়া দিতেও দেখা গেছে।

করোনায় আক্রান্ত বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে বৃহস্পতিবার রাত ৯টা ২০ মিনিটের হাসপাতালের উদ্দেশ্যে নেওয়া হয়। বেগম জিয়ার সঙ্গে হাসপাতালে ছিলেন বিএনপির ভাইস চেয়ারম্যান বরকত উল্লাহ বুলু, ব্যক্তিগত চিকিৎসক ও দলের ভাইস চেয়ারম্যান ডা. এজেডএম জাহিদ, বিএনপির যুগ্ম মহাসচিব ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন, একজন নার্স এবং গৃহকর্মী ফাতেমা।

এর আগে কোভিডের দ্বিতীয় সপ্তাহকে ক্রিটিক্যাল উল্লেখ করে খালেদা জিয়ার চিকিৎসায় গঠিত টিমের প্রধান অধ্যাপক ডা. এফ এম সিদ্দিকী বলেন, খালেদা জিয়ার নতুন যে একটুখানি উপসর্গ দেখা দিয়েছে, সেটা হলো বুধবার রাতে ‘একটু জ্বর’ উঠেছিল। সেটা থার্মোমিটারে ১০০-এর মতো ছিল। আজ সকালেও উনার একবারের মতো একটু জ্বর উঠেছে। সেটা থার্মোমিটারে ১০০ ছুঁয়েছে। এই জ্বর কিছুক্ষণ ছিল।

ডায়াবেটিস ও আর্থাইটিসের অবস্থা সম্পর্কে ডা. সিদ্দিকী বলেন, ‘ডায়াবেটিসের ব্লাড সুগার এখন খুব ভালো কন্ট্রোলে আছে। আমরা প্রতিদিন ব্লাড সুগার তিনবার মনিটর করছি। সেই অনুযায়ী আমরা ট্যাবলেট ও ইনস্যুলিন দিয়ে ব্লাড সুগার কন্ট্রোল করছি। আর্থাইটিসের উনার ফিজিওথেরাপি চলছে। আরও যেসব চিকিৎসা দরকার, সেগুলোও সবই চলছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]