ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৬ মে ২০২১ ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার রোববার ১৬ মে ২০২১

করোনায় মারা গেলেন অভিনেতা এস এম মহসীন
সময়ের আলো অনলাইন
প্রকাশ: রোববার, ১৮ এপ্রিল, ২০২১, ১২:৪৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 184

করোনাভাইরাসে আক্রান্ত হয়ে জনপ্রিয় অভিনেতা এস এম মহসীন মারা গেছেন। ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাইহি রাজিউন।

রোববার সকাল ৯টা ৩০ মিনিটে রাজধানীর বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি। গণমাধ্যমকে মহসীনের মৃত্যুর বিষয়টি নিশ্চিত করেছেন নাট্যনির্মাতা চয়নিকা চৌধুরী।

এ ব্যাপারে ডিরেক্টরস গিল্ডের সভাপতি সালাহউদ্দিন লাভলু জানান, ‘এস এম মহসীন সকাল ৯ টা ৩০ মিনিটে বারডেম হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। করোনায় আক্রান্ত হয়ে দীর্ঘদিন নিবিড় পর্যবেক্ষণে ছিলেন তিনি। মরহুমের পরিবার ইচ্ছা পোষণ করেছেন, তাকে আজিমপুর কবরস্থানে সমাহিত করার। কিন্তু যেহেতু তিনি ছিলেন বীর মুক্তিযোদ্ধা, তাই তাকে গার্ড অব অনার দিয়ে বুদ্ধিজীবী কবরস্থানে সমাহিত করা প্রয়োজন। সেই বিষয়ে কথাবার্তা চলছে।’

প্রসঙ্গত, এস এম মহসীন আতিকুল হক চৌধুরী পরিচালিত ‘রক্তে ভেজা’ ও ‘কবর’ নাটকে এবং মুনীর চৌধুরী পরিচালিত ‘চিঠি’ নাটকে অভিনয় করেছেন। ‘পদক্ষেপ’ নামক নাটকের মধ্য দিয়ে তিনি রেডিও নাটকে আত্মপ্রকাশ করেন।

২০১৮ সালে তিনি বাংলা একাডেমির সম্মানিত ফেলো হন, পেয়েছেন শিল্পকলা পদকও। অভিনয়ে গুরুত্বপূর্ণ অবদানের জন্য বাংলাদেশ সরকার তাকে ২০২০ সালে একুশে পদক প্রদান করে।

তিনি বাংলাদেশের একজন প্রখ্যাত মঞ্চ ও টেলিভিশন অভিনেতা। তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের নাটক ও নাট্য বিভাগ অনুষদের সদস্য। গুণী এই অভিনেতা বাংলাদেশ শিল্পকলা একাডেমির ভারপ্রাপ্ত মহাপরিচালক এবং জাতীয় থিয়েটারের প্রথম প্রকল্প পরিচালক হিসেবেও দায়িত্ব পালন করেছেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]