ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৮ মে ২০২১ ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার শনিবার ৮ মে ২০২১

স্বাস্থ্যবিধি নিশ্চিতে ডিএসসিসির অভিযান
১৪ মামলায় ৮৮ হাজার টাকা জরিমানা
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ১৯ এপ্রিল, ২০২১, ৮:১৭ পিএম আপডেট: ১৯.০৪.২০২১ ৮:২০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 64

সরকার ঘোষিত সর্বাত্মক লকডাউনের আওতায় আরোপিত বিধিনিষেধ তদারকিতে সোমবার ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) এর আওতাধীন এলাকায় একযোগে ৯ ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করেছে। ডিএসসিসি’র অঞ্চল ১-৬ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তাদের (আনিক) পাশাপাশি করপোরেশনের সম্পত্তি বিভাগের তিনজন নির্বাহী ম্যাজিস্ট্রেট ভ্রাম্যমাণ আদালতসমূহের নেতৃত্ব দেন।

অভিযানে সরকারি বিধিনিষেধ অমান্য করা, স্বাস্থ্যবিধি ভঙ্গ করা, অনুমোদনবিহীন দোকানপাট খোলা রাখা ও মশার লার্ভা পাওয়ায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠানের বিরুদ্ধে মোট ১৪টি মামলা দায়ের করা হয়। এসব মামলায় সর্বমোট ৮৮ হাজার টাকা জরিমানা আদায় করা হয়।

অঞ্চল-২ এর আঞ্চলিক নির্বাহী কর্মকর্তা সুয়ে মেন জো এর নেতৃত্বে ১২ নং ওয়ার্ডের  মালিবাগ বাজার, সিপাহীবাগ বাজার, শাহজাহানপুর বাজার সংলগ্ন এলাকায় অভিযান পরিচালনা করা হয়। এ সময় মাস্ক না পরায় ১০ ব্যক্তিকে সাময়িক আটকে রেখে পরবর্তীতে তাদেরকে মাস্ক পরিধান করিয়ে ছেড়ে দেওয়া হয়। এ সময় যথাযথভাবে স্বাস্থ্যবিধি মেনে না চলা এবং অননুমোদিতভাবে দোকান খোলা রাখায় প্রায় ৩০ ব্যক্তি ও দোকানকে সতর্ক করা হয়। অঞ্চল -৩ এর বাবর আলী মীর চকবাজার এলাকায় ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন। এ সময় ১৫টির অধিক অননুমোদিত দোকান বন্ধ করে দেওয়া হয়। অঞ্চল -৪ এর মো. হায়দর আলী বাবুবাজার, লক্ষীবাজার, বংশাল এলাকায় অভিযান পরিচালনা করেন। এ সময় অনুনোমোদিত ১২টি দোকান বন্ধ করে দেওয়া হয়। এছাড়া অঞ্চল -৫ম, ৬, ৮এ’ও অভিযান পরিচালনা করা হয়।

অভিযান প্রসঙ্গে অঞ্চল -৬ এর আনিক মোহাম্মদ সাখাওয়াত হোসেন সরকার বলেন, প্রতিদিনই আমরা লকডাউনে আরোপিত স্বাস্থ্যবিধিসহ অন্যান্য বিধিনিষেধ তদারকি ও কার্যকর করতে অভিযান পরিচালনা করছি। পাশাপাশি প্রতিদিনই জনগণকে উদ্বুদ্ধ ও সচেতন করার চেষ্টা চালিয়ে যাচ্ছি। শুধু অভিযান দিয়েই লকডাউন দৃশ্যমানভাবে কার্যকর করতে হলে আমাদেরকে আরও বোশি কঠোরতা প্রদর্শন করতে হবে, জেল-জরিমানা বাড়াতে হবে। কিন্তু আমরা জেল-জরিমানায় না গিয়ে জনগণের সহযোগিতা চাই। লকডাউন কার্যকরে জনগণের আরো বেশি সচেতন হতে হবে এবং দায়িত্বশীল ভূমিকা পালন করতে হবে।

অভিযানকালে সব ক'টি আদালতই লকডাউনের নির্দেশনা মেনে চলতে জনসাধারণকে উদ্বুদ্ধ করার লক্ষে মাইকিং করেন। এছাড়াও বিনা প্রয়োজনে অযথা বাড়ির বাইরে বের না হওয়া, মাস্ক ও হ্যান্ড স্যানিটাইজার ব্যবহার করা এবং সামাজিক দূরত্ব বজায় রাখার ওপর জোর দেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]