ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৬ মে ২০২১ ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার রোববার ১৬ মে ২০২১

করোনায় আরও ৯৮ মৃত্যু শনাক্ত ৪০১৪
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম আপডেট: ২৩.০৪.২০২১ ২:১২ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 33

দেশে করোনাভাইরাসে এক দিনে আরও ৯৮ জনের মৃত্যু হয়েছে। প্রাণঘাতী এই ভাইরাসে দেশে মৃতের সংখ্যা ১০ হাজার ৭৮১ জনে পৌঁছাল। এই সময়ে আক্রান্ত হয়েছে আরও ৪ হাজার ১৪ জন। এ নিয়ে দেশে করোনাভাইরাসে আক্রান্তের সংখ্যা দাঁড়াল ৭ লাখ ৩৬ হাজার ৭৪ জনে। চার দিন পর মঙ্গলবার দেশে করোনাভাইরাসে দৈনিক মৃত্যুর সংখ্যা ১০০-এর নিচে নেমে আসে। এর আগে শুক্র ও শনিবার ১০১ জন করে, রোববার ১০২ জন এবং সোমবার ১১২ জনের মৃত্যু হয়। বৃহস্পতিবার সংবাদ বিজ্ঞপ্তিতে স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, ২৪ ঘণ্টায় সারা দেশে ৩৩৫টি ল্যাবে ২৭ হাজার ৭৮৭টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫২ লাখ ৭৭ হাজার ১১২টি নমুনা। ২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ১৪ দশমিক ৬৩ শতাংশ, এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৯৫ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৮৭ দশমিক ২৮ শতাংশ এবং মৃত্যুর হার এক দশমিক ৪৬ শতাংশ। সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৩৯ লাখ ১৫ হাজার ৯৭৯টি। আর বেসরকারি ব্যবস্থাপনায় হয়েছে ১৩ লাখ ৬১ হাজার ১৩৩টি।
এক দিনে যারা মারা গেছেন, তাদের মধ্যে ৬২ জন পুরুষ আর নারী ৩৬ জন। তাদের মধ্যে ৫৯ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ২০ জনের বয়স ৫১ থেকে ৬০ বছর, ১৪ জনের বয়স ৪১ থেকে ৫০ বছর এবং দুজনের বয়স ৩১ থেকে ৪০ বছরের মধ্যে ছিল। মৃতদের মধ্যে ৫৫ জন ঢাকা বিভাগের, ২০ জন চট্টগ্রাম বিভাগের, ৬ জন রাজশাহী বিভাগের, ৫ জন খুলনা বিভাগের, ৪ জন সিলেট বিভাগের, ৩ জন রংপুর বিভাগের এবং ৫ জন ময়মনসিংহ বিভাগের বাসিন্দা ছিলেন।
বাংলাদেশে করোনাভাইরাসের প্রথম সংক্রমণ ধরা পড়েছিল গত বছর ৮ মার্চ। তা ১৪ এপ্রিল ৭ লাখ ছাড়ায় মোট শনাক্ত। প্রথম রোগী শনাক্তের ১০ দিন পর গত বছরের ১৮ মার্চ দেশে প্রথম মৃত্যু হয়। এ বছর ৩১ মার্চ তা ৯ হাজার ছাড়িয়ে যায়। এরপর মাত্র ১৫ দিনে আরও ১ হাজারের বেশি মানুষের মৃত্যু হয়।
বিশে^ শনাক্ত রোগীর সংখ্যা ১৪ কোটি ৪৫ লাখ ৭৭ হাজার ছাড়িয়েছে। মৃত্যু হয়েছে ৩০ লাখ ৭৪ হাজারের বেশি মানুষের। জনস হপকিন্স বিশ^বিদ্যালয়ের তালিকায় বিশে^ শনাক্তের দিক থেকে ৩৩তম স্থানে আছে বাংলাদেশ। আর মৃতের সংখ্যায় রয়েছে ৩৮তম অবস্থানে।











সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]