ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৮ মে ২০২১ ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার শনিবার ৮ মে ২০২১

অলিম্পিক ফুটবলে এক গ্রুপে ব্রাজিল-জার্মানি
প্রকাশ: শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 23

ষ ক্রীড়া ডেস্ক
অলিম্পিকের গত আসরে ছেলেদের ফুটবল ইভেন্টে সোনার লড়াইয়ে মুখোমুখি হয়েছিল ব্রাজিল আর জার্মানি। গতবারের দুই ফাইনালিস্ট এবার টোকিও অলিম্পিকে ফুটবল ইভেন্টে পড়েছে একই গ্রুপে। আরেক গ্রুপে রয়েছে দুই পরাশক্তি আর্জেন্টিনা আর স্পেন।
বিশ^জুড়ে করোনাভাইরাসের তাণ্ডব এখনও চলমান। মহামারির কারণে এখনও অনিশ্চয়তার মুখে আসন্ন অলিম্পিক। তবে ইতোমধ্যে এক বছর পেছানো বিশে^র সবচেয়ে বড় এই ক্রীড়া ইভেন্ট নতুন সূচি মেনে শুরু করতে আয়োজকরা চালিয়ে যাচ্ছে কঠোর পরিশ্রম। এরই প্রেক্ষিতে সুইজারল্যান্ডের জুরিখে ফিফার দফতরে অনুষ্ঠিত হলো ২০২০ অলিম্পিক ফুটবলের ড্র।
এবারও খেলবে ১৬টি দল, চার গ্রুপে বিভক্ত হয়ে। ‘এ’ গ্রুপে স্বাগতিক জাপান ছাড়া আছে ফ্রান্স, দক্ষিণ আফ্রিকা ও মেক্সিকো। ‘বি’ গ্রুপের চার দলÑ দক্ষিণ কোরিয়া, রোমানিয়া, নিউজিল্যান্ড ও হন্ডুরাস। ‘সি’ গ্রুপে আর্জেন্টিনা ও স্পেন ছাড়া রয়েছে মিসর আর অস্ট্রেলিয়া। আর ‘ডি’ গ্রুপে ব্রাজিল-জার্মানির সঙ্গী আইভরি কোস্ট ও সৌদি আরব।
মেয়েদের ফুটবলে তিন গ্রুপে ভাগ হয়ে খেলবে ১২টি দল। ‘ই’ গ্রুপের চার দলÑ জাপান, কানাডা, গ্রেট ব্রিটেন ও চিলি। পরের দুই গ্রুপে রয়েছে চীন, ব্রাজিল, জাম্বিয়া ও হল্যান্ড এবং সুইডেন, যুক্তরাষ্ট্র, অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ড।









সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]