ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৮ মে ২০২১ ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার শনিবার ৮ মে ২০২১

শিরোপার আরও কাছে সিটি
প্রকাশ: শুক্রবার, ২৩ এপ্রিল, ২০২১, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 21

ষ ক্রীড়া ডেস্ক
সুপার লিগের ধাক্কা কাটিয়ে মাঠে নেমেই চাপে পড়েছিল ম্যানচেস্টার সিটি। তবে অ্যাস্টন ভিলার মাঠে শুরুতে পিছিয়ে পড়লেও ভিলা পার্কে শেষ পর্যন্ত নাটকীয় জয় পেয়েছে সিটিজেনরা, আরও এগিয়ে গেছে প্রিমিয়ার লিগের শিরোপা পুনরুদ্ধারের পথে। বুধবার একই রাতে ইউরোপের শীর্ষ পাঁচ লিগে জয়োৎসব করেছে জায়ান্ট দলগুলো। হতাশ হয়েছে কেবল এসি মিলান। সাসুলোর কাছে ২-১ গোলে হেরে গেছে স্টেফানো পিওলির শিষ্যরা, সেটাও ঘরের মাঠে।
ভিলা পার্কে কিছু বুঝে ওঠার আগেই গোল হজম করে বসে ম্যানসিটি। ম্যাচের প্রথম মিনিটেই তাদের জাল কাঁপান অ্যাস্টনের স্কটিশ মিডফিল্ডার জন ম্যাকগিন। পেপ গার্দিওলার শিষ্যরা জবাব দেয় প্রথমার্ধেই। শুরুর ধাক্কা সামলে নিয়ে সিটিজেনরা এগিয়ে যায় ৪০ মিনিটের মধ্যেÑ ২২ মিনিটে ফিল ফোডেনের সমতাসূচক গোলের পর অতিথিদের এগিয়ে নেন রদ্রি। তবে বিরতির আগে আরও একটি ধাক্কা খায় ম্যানসিটি। প্রথমার্ধ শেষ হওয়ার এক মিনিট আগে সরাসরি লাল কার্ড দেখেন অতিথি ডিফেন্ডার জন স্টোনস। জ্যাকব র‌্যামসিকে ফাউল করে দলকে বিপদে ফেলেন তিনি। দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের একইভাবে চাপে ফেলেন ম্যাটি ক্যাশ। ৫৭ মিনিটে ইংলিশ মিডফিল্ডার মাঠ ছাড়তে বাধ্য হন দ্বিতীয় হলুদ কার্ড দেখে।
দুই লাল কার্ডের ম্যাচে ২-১ ব্যবধানে জয়ের হাসি হাসা ম্যানসিটি এখন প্রিমিয়ার লিগ শিরোপার আরও কাছে। টেবিলের চূড়ায় চেপে বসা গার্দিওলার শিষ্যদের পয়েন্ট ৭৭ (৩৩ ম্যাচে)। আর মাত্র ৮ পয়েন্ট পেলে লিগ শিরোপা পুনরুদ্ধারের মিশনে সফল হবে ম্যানসিটি। একই মঞ্চে এদিন সিটির মতোই শুরুতে পিছিয়ে পড়েও সাউদাম্পটনকে ২-১ গোলে হারিয়েছে টটেনহাম হটস্পার। নতুন কোচ রায়ান ম্যাসনের অধীনে খেলতে নেমে ৩০ মিনিটেই পিছিয়ে পড়ে স্পাররা। পরে দ্বিতীয়ার্ধে জয় নিশ্চিত করে গ্যারেথ বেল ও সন হিয়াং-মিনের স্ট্রাইকে। ৩৩ ম্যাচে ৫৩ পয়েন্টে টেবিলের ছয়ে টটেনহাম।
লা লিগায় কাদিজের মাঠে ৩-০ ব্যবধানে জিতেছে রিয়াল মাদ্রিদ। ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা গোল তিনটি পায় প্রথমার্ধে; দুটো করেন বেনজেমা এবং একটি ওদ্রিওসোলা। এই জয়ে ৩২ ম্যাচে ৭০ পয়েন্টে শীর্ষে ফিরেছে জিনেদিন জিদানের শিষ্যরা। বেশিক্ষণ হয়তো চূড়ায় থাকার সৌভাগ্য হবে না তাদের। কেননা, বৃহস্পতিবার রাতে হুয়েস্কার সঙ্গে ড্র করলেই শীর্ষস্থান ফের দখলে নেবে অ্যাটলেটিকো, যা এই প্রতিবেদন পড়ার আগে জেনে যাবে পাঠকরা।
সিরি’আতে হোঁচট খেয়েছে টেবিলের শীর্ষ দুই স্থানে থাকা ইন্টার মিলান এবং এসি মিলান। যদিও তাদের অবস্থানে পরিবর্তন আসেনি। অপরদিকে জয়ের ধারায় ফিরে তিনে উঠে এসেছে জুভেন্টাস। সমান ৩২ ম্যাচ শেষে দল তিনটির পয়েন্ট যথাক্রমে ৭৬, ৬৬ ও ৬৫। শীর্ষে থাকা ইন্টার দ্বাদশ মিনিটে স্পেজিয়ার মাঠে পিছিয়ে পড়ে ডিয়েগো ফ্যারিয়াসের গোলে। এরপর
প্রথমার্ধে অতিথিদের সমতায় ফেরান পেরিসিচ এবং ম্যাচও শেষ হয় ১-১ সমতায়। এসি মিলান তো ২-১ ব্যবধানে হেরেই গেছে নিজেদের আঙিনায়। প্রথমার্ধে এগিয়ে থাকা স্বাগতিকরা দ্বিতীয়ার্ধের শেষ দিকে দুই গোল হজম করে সাসুলোর বিপক্ষে। জোড়া গোলে অতিথিদের জয়ের নায়ক গিয়াকোমো রাসপদরি। অপরদিকে ঘরের মাঠে অ্যালিয়াঞ্জ স্টেডিয়ামে জুভেন্টাস শুরুতেই গোল হজম করে পার্মার বিপক্ষে। পরে অ্যালেক্স সান্দ্রোর জোড়া এবং ডি লিখটের এক গোলে ৩-১ ব্যবধানের জয়ে স্বস্তি ফেরে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের শিবিরে।
বুন্দেসলিগায় সহজ জয় পেয়েছে অপেক্ষাকৃত শক্তিশালী দলগুলো। বরুসিয়া ডর্টমুন্ড ২-০ গোলে হারিয়েছে ইউনিয়ন বার্লিনকে, বরুসিয়া ম’গ্লাডবাখের বিপক্ষে হফেনহেইম জিতেছে ৩-২ ব্যবধানে এবং ভলসবুর্গ স্বাগতিক স্টুটগার্টকে পরাস্ত করেছে ৩-১ গোলে। ওয়েডার ব্রিমেনের মাঠে মেইঞ্জের জয়ের ব্যবধান ১-০।








সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]