ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৮ মে ২০২১ ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার শনিবার ৮ মে ২০২১

আবারও চবি উপাচার্য শিরীণ আখতার
চবি প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২৯ এপ্রিল, ২০২১, ৬:১৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 110

চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের (চবি) উপাচার্য পদে পুনরায় যোগদান করেছেন অধ্যাপক ড. শিরীণ আখতার। বৃহস্পতিবার (২৯ এপ্রিল) নিয়মিত চাকরির বয়সপূর্তিতে অবসর গ্রহণের পর তিনি এ দায়িত্ব নেন। এর আগে চলতি বছরের ৯ মার্চ শিক্ষা মন্ত্রণালয়ের এক চিঠিতে উপাচার্যের পুনর্নিয়োগের নির্দেশ দেওয়া হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, এ দিন সকালে অবসর গ্রহণের আনুষ্ঠানিকতা সম্পাদনের জন্য মূল কর্মস্থল বাংলা বিভাগে যোগ দেন ড. শিরীণ আখতার। এসময় ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব পালন করেন অধ্যাপক ড. মহীবুল আজিজ।

অবসর গ্রহণের পর বিকেলে পুনরায় উপাচার্যের দায়িত্ব নেন ড. শিরীণ। শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সরকারি সাধারণ বিশ্ববিদ্যালয় শাখার উপসচিব নূর-ই-আলম স্বাক্ষরিত এক অফিস আদেশ অনুসারে এই দায়িত্ব প্রদান করা হয়। তবে উক্ত চিঠিতে উপাচার্যের পুনঃমেয়াদকাল উল্লেখ করা হয়নি।

উল্লেখ্য, ২০১৯ সালের ৩ নভেম্বর চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের দায়িত্ব পান ড. শিরীণ আখতার। এর আগে বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ড. ইফতেখার উদ্দীনের মেয়াদকাল শেষ হওয়ায় ১৩ জুন থেকে উপাচার্যের রুটিন দায়িত্ব পালন করে আসছিলেন। ২০১৬ সালের ২৮ মার্চ থেকে উপ-উপাচার্যের দায়িত্ব পালন করেন তিনি। চট্টগ্রাম বিশ্ববিদ্যালয়ের ইতিহাসে প্রথম কোনো নারী উপ-উপাচার্য এবং উপাচার্য হন ড. শিরীণ আখতার।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]