ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৮ মে ২০২১ ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার শনিবার ৮ মে ২০২১

জাবিতে সিলেকশন পদ্ধতি বাতিলের দাবিতে বিক্ষোভ
জাবি প্রতিনিধি
প্রকাশ: রোববার, ২ মে, ২০২১, ৭:২৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 115

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (প্রথম বর্ষে) ভর্তি ফরমের মূল্য অনধিক ৩০০ টাকা ও সিলেকশন পদ্ধতি বাতিলের দাবিতে বিক্ষোভ প্রদর্শন করেছে প্রগতিশীল ছাত্র জোট ও জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোট।

রোববার দুপুর ১২ টায় বিশ্ববিদ্যালয়ের চৌরঙ্গী মোড়ে বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাংগঠনিক সম্পাদক তাসবীবুল গণি নিলয় এর সঞ্চালনায় বিক্ষোভে বক্তব্য রাখেন বাংলাদেশ ছাত্র ইউনিয়ন জাবি সংসদের সাধারণ সম্পাদক রাকিবুল রনি, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় শাখার আহ্বায়ক শোভন রহমান, প্রত্নতত্ত্ব বিভাগের শিক্ষার্থী সুদীপ্ত দে সহ ভর্তিচ্ছু শিক্ষার্থীদের মধ্যে শাহারিয়ার মুন্না, আল আমিন ইসলাম, নূর সিয়াম মুগ্ধ ও ইঞ্জামুল মোর্শেদ।

বক্তারা বলেন, জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় তার নতুন নিয়মে পরীক্ষা নেওয়ার পূর্বের সিদ্ধান্ত থেকে সরে এসেছে বলে আমরা জানতে পেরেছি। এই মানবিক বিবেচনার জন্য প্রশাসনকে আমরা সাধুবাদ জানাই। তবে এখনও কোনও বিজ্ঞপ্তি আসেনি। চূড়ান্ত সিদ্ধান্ত জানা যাবে ১৮ ই মে। কিন্তু এই অনিশ্চয়তার কারণে শিক্ষার্থীদের মানসিক চাপ থাকবে। আমরা দাবি জানাই অতি দ্রুত নতুন সিদ্ধান্ত বিজ্ঞপ্তির মাধ্যমে জানানো হোক। লকডাউনে শ্রমজীবী মানুষের জীবনের দুর্ভোগ চরমে উঠেছে। এর মধ্যে ১১০০ টাকা প্রতি ইউনিট তো দূরের কথা, আগের মূল্য দিয়ে ফর্ম তোলাই অসম্ভব হয়ে পড়বে। আমরা চাই বিশ্ববিদ্যালয়ে প্রবেশ দ্বার শুধু ধনীদের জন্য নয়, সকলের জন্যই উন্মুক্ত থাকুক। করোনা মহামারীকে আমলে নিয়ে আমরা দাবি করতে চাই, ফর্মের মূল্য অনধিক ৩০০ টাকা করা হোক।

নেতৃবৃন্দ আরও বলেন, জিপিএ কখনও মেধা যাচাইয়ের মানদণ্ড হতে পারে না। তাই আমরা মোট জিপিএ বা বিষয়প্রতি জিপিএ এর যে নতুন পদ্ধতি, তা বাতিল চাই এবং পূর্বের পদ্ধতির পুনর্বহাল চাই।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]