ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৮ মে ২০২১ ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার শনিবার ৮ মে ২০২১

করোনা রোগীদের জন্য বিনামূল্যে অ্যাম্বুলেন্স সেবা দেবে ডিএনসিসি : আতিক
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৩ মে, ২০২১, ৭:০৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 52

ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালে দুটি অ্যাম্বুলেন্স ও একটি লাশবাহী গাড়ি উপহার দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম। এখন এই হাসপাতালে আইসিইউ চিকিৎসায় কোনো খরচ লাগছে না জানিয়ে মেয়র বলেছেন, এখানে বিনামূল্যে সেবা পাচ্ছেন নাগরিকরা। তবে নিম্নআয়ের অনেকের অ্যাম্বুলেন্স ভাড়া সক্ষমতা নেই। তাই তাদের জন্য ঢাকা মহানগরী এলাকায় অ্যাম্বুলেন্স সার্ভিস চালু করা হয়েছে। এই অ্যাম্বুলেন্সের যাবতীয় খরচ ডিএনসিসি বহন করবে।

সোমবার সকালে রাজধানীর মহাখালীতে ডিএনসিসি করোনা হাসপাতাল প্রাঙ্গণে এই অ্যাম্বুলেন্স এবং লাশবাহী গাড়ি হস্তান্তর করা হয়। গাড়ি হস্তান্তর অনুষ্ঠানে মেয়র আতিকুল ইসলাম বলেন, ডিএনসিসি ডেডিকেটেড কোভিড-১৯ হাসপাতালের স্থাপনাটিতে মার্কেট করার পরিকল্পনা ছিল। কিন্তু ডিএনসিসির কোনো হাসপাতাল ছিল না। তাই করোনার এই সময়ে এখানে হাসপাতাল তৈরির কথা প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে জানাই। পরে তার নির্দেশনা অনুযায়ী এখানে হাসপাতালের কার্যক্রম শুরু করি। এখানে যাদের দোকান বরাদ্দ দেয়া হয়েছিল, তাদের বরদ্দ বাতিল করা হয়েছে।

এসময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক এ বি এম খুরশিদ আলম বলেন, করোনা পরবর্তী সময়ে হাসপাতালটিকে একটি পূর্ণাঙ্গ রূপ দেয়া হবে। তখন এখানে বিভিন্ন বিভাগ খুলে পর্যাপ্ত জনবলসহ অন্যান্য সুযোগ-সুবিধা দেয়া হবে। এই হাসপাতাল ছাড়াও ঢাকায় অনেকগুলো করোনা ইউনিট এবং হাসপাতাল তৈরি করা হয়েছে। সম্প্রতি মহাখালী বক্ষব্যাধি হাসপাতালে করোনা ইউনিট চালু করা হয়েছে। সেখানে ১০টি আইসিইউসহ ১৫৪টি শয্যা রয়েছে।

এসময় আরও বক্তব্য রাখে হাসপাতালের ব্রিগেডিয়ার জেনারেল এ বি এম নাসির উদ্দিন, ডিএনসিসির প্রধান নিবার্হী কর্মকর্তা সেলিম রেজা প্রমুখ।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]