ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৮ মে ২০২১ ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার শনিবার ৮ মে ২০২১

পশ্চিমবঙ্গ নির্বাচনের ফলাফল
ভারতের সঙ্গে সুসম্পর্ক থাকবে : পররাষ্ট্রমন্ত্রী
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৩ মে, ২০২১, ৭:১১ পিএম | অনলাইন সংস্করণ  Count : 42

নানা জল্পনা-কল্পনা শেষে গত রোববার প্রকাশিত হয়েছে প্রতিবেশী দেশ ভারতের অন্যতম গুরুত্বপূর্ণ রাজ্য পশ্চিমবঙ্গের নির্বাচন। এই নির্বাচনে নিরঙ্কুশ জয়লাভ করেছেন বর্তমান মুখ্যমন্ত্রী মমতা বন্দোপাধ্যায়ের দল তৃণমূল কংগ্রেস। ফলে টানা তৃতীয় বারের মতো ক্ষমতায় আসতে যাচ্ছে দলটি।

তিস্তার পানি নিয়ে মমতার বাঁধার কারণেই বাংলাদেশ তিস্তার পানি পাচ্ছে না এমন বক্তব্য বিভিন্ন মাধ্যমে চালু থাকলেও আপাতত তার জয়ে দুই দেশের সম্পর্কে কোনো ছেঁদ পড়বে না বলে জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন। তিনি বলেছেন, পশ্চিমবঙ্গে যেই আসুক না কেনো বাংলাদেশের সঙ্গে সুসম্পর্ক বজায় থাকবে। আমাদের সম্পর্কে কোনো প্রভাব ফেলবে না। ভারতের সঙ্গে সুসম্পর্ক থাকবে।

সোমবার মন্ত্রিপরিষদ সভা শেষে সচিবালয়ে সাংবাদিকদের মুখোমুখি হয়ে এসব কথা বলেন তিনি। কেন্দ্রীয় সরকারের সমর্থন থাকার পরও মমতার বাধার কারণে তিস্তা চুক্তি সম্পন্ন করতে পারছে না ঢাকা-নয়া দিল্লি এমন প্রশ্নের জবাবে মন্ত্রী বলেন, আমরা আগের মতোই তিস্তা নিয়ে কাজ করে যাবো। আমাদের কোনো সমস্যা হবে। আমরা তিস্তা নিয়ে আশাবাদী।

প্রসঙ্গত, ভারতের পশ্চিমবঙ্গের বিধানসভা নির্বাচনে ২৯২টি আসনের মধ্যে ২১৬টিতে জয় পেয়েছে দলটি। অন্যদিকে বিজেপি পেয়েছে ৭৭টি আসন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]