ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ৮ মে ২০২১ ২৪ বৈশাখ ১৪২৮
ই-পেপার শনিবার ৮ মে ২০২১

বিপণি বিতানে উপচে পড়া ভিড়, নেই স্বাস্থ্যবিধির বালাই
গাইবান্ধা প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ৪ মে, ২০২১, ৫:২৫ পিএম আপডেট: ০৪.০৫.২০২১ ৫:৩২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 89

লকডাউনে করোনা সংক্রমণরোধে স্বাস্থ্যবিধি মেনে মার্কেট ও বিপণি বিতানগুলো খোলা রাখার কথা থাকলেও গাইবান্ধায় তা মানা হচ্ছে না। স্বাস্থ্যবিধি ভুলে গা ঘেঁষাঘেঁষি করে চলছে ঈদ কেনাকাটা। ফলে করোনা সংক্রমণের উচ্চ ঝুঁকিতে রয়েছে মানুষ।

মঙ্গলবার (৪ মে) সকাল থেকে জেলা শহরের স্টেশন রোডের মার্কেট ও বিপণি বিতানগুলোতে ক্রেতাদের উপচে পড়া ভিড় দেখা যায়। পৌর পার্কের সামনের ফুটপাতেও ক্রেতাদের ঠাসাঠাসি ভিড় দেখা গেছে। এসময় ক্রেতা ও বিক্রেতার কাউকেই দেখা যায়নি স্বাস্থ্যবিধি ও নিরাপদ সামাজিক দূরত্ব মানতে। অনেকের মুখে নেই মাস্ক। এমনকি শিশু বাচ্চাদের মুখেও নেই মাস্ক।

এদিকে ঈদের দিন যতই ঘনিয়ে আসছে, ততই ক্রেতাদের ভিড় বাড়ছে গাইবান্ধার মার্কেটগুলোতে। কিন্তু নিরাপদ সামাজিক দূরত্ব ও স্বাস্থ্যবিধি নিশ্চিত করতে প্রশাসনের তেমন কোনো তৎপরতা চোখে পড়েনি। এমনকি স্বাস্থ্যবিধি মানতে ক্রেতাদের উদ্বুদ্ধ করতে দেখা যায়নি ব্যবসায়ীদেরও।

লকডাউন চললেও গাইবান্ধায় সব ধরনের ব্যবসাপ্রতিষ্ঠান খোলা রয়েছে। আর স্বাভাবিক সময়ের মতই চলাচল করছে মানুষ ও যানবাহন। হাটবাজার, চায়ের দোকান, রাস্তাঘাট, ব্যাংকসহ প্রতিটি স্থানেই জনসমাগম। নেই স্বাস্থ্যবিধির বালাই। স্বাস্থ্যবিধি ও নিরাপদ সামাজিক দূরত্ব আমলেও নিচ্ছে না জনগণ।

নাট্যকর্মী মোহাম্মদ আমিন বলেন, গাইবান্ধায় সরকারের কোনো নির্দেশনা জনগণ মানছে না। মার্কেটগুলোতে প্রচুর ভিড়। যদিও সরকারের বিভিন্ন পক্ষ থেকে বার বার জনগণকে সচেতন করা হচ্ছে। কিন্তু জনগণ সচেতন হচ্ছে না। স্বাস্থ্যবিধি নিশ্চিতে সরকারের সকল দফতরের তৎপরতা বৃদ্ধির অনুরোধ জানান তিনি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]