ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৬ মে ২০২১ ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার রোববার ১৬ মে ২০২১

আজ মমতার শপথ অনুষ্ঠানে যারা থাকছেন
কলকাতা প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ৫ মে, ২০২১, ১২:০০ এএম আপডেট: ০৫.০৫.২০২১ ১:২৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 32

পশ্চিমবঙ্গ রাজ্যে তৃতীয়বারের জন্য মুখ্যমন্ত্রী পদে শপথ নিতে চলেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। আজ বুধবার বেলা ১১টায় রাজভবনে শপথগ্রহণ করবেন তিনি। আর এই শপথগ্রহণ অনুষ্ঠানে আমন্ত্রিতদের তালিকায় থাকছেন পশ্চিমবঙ্গ রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্য, প্রাক্তন ভারতীয় ক্রিকেট অধিনায়ক তথা বিসিসিআই সভাপতি সৌরভ গাঙ্গুলী, রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ, রাজ্য বামফ্রন্ট চেয়ারম্যান বিমান বসু, প্রদেশ কংগ্রেস সভাপতি অধীর রঞ্জন চৌধুরী, মনোজ টিজ্ঞাসহ বিশিষ্টজনেরা।
করোনা সংক্রমণের কারণে ছোট করেই হবে শপথগ্রহণের অনুষ্ঠান। করোনা বিধির কারণেই সীমিত সংখ্যক মানুষকে আমন্ত্রণ জানানো হয়েছে। জানা গেছে, মুখ্যমন্ত্রী শপথগ্রহণের পরের দিন ৬ মে রাজ্য মন্ত্রিসভার জন্য মন্ত্রীদের শপথগ্রহণ অনুষ্ঠান হবে। উল্লেখ্য, মঙ্গলবারই রাজভবনে গিয়ে রাজ্যের মুখ্যমন্ত্রীর পদ থেকে ইস্তাফা দিয়ে রাজ্যপালের কাছে নতুন সরকার গঠনের দাবি জানিয়ে এসেছিলেন মমতা বন্দ্যোপাধ্যায়। তবে এই অনুষ্ঠানে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী বুদ্ধদেব ভট্টাচার্যকে আমন্ত্রণ জানানো হলেও তিনি উপস্থিত থাকবেন কি না তা নিয়ে সন্দেহ রয়েছে। কারণ, এবারে অসুস্থতার কারণে তিনি ভোট দিতে পারেননি।
গত ২ মে নির্বাচনের ফলাফল ঘোষণার পর তৃণমূল কংগ্রেস ২১৪টি আসনে জয়ী হয়ে একক সংখ্যাগরিষ্ঠতা অর্জন করে। বিজেপি পায় ৭৬টি আসন। সংযুক্ত মোর্চা পায় ১টি ও অন্যান্যরা পায় ১টি আসন। যদিও মমতা বন্দ্যোপাধ্যায় অভিযোগ তুলে বলেছেন, নির্বাচন কমিশন পক্ষপাতিত্ব না করলে এই ৭৭টি আসনও পেত না বিজেপি। এদিকে মমতা বন্দ্যোপাধ্যায়ের এই বিপুল জয়ের পর তাকে শুভেচ্ছা জানিয়েছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তবে এবারের নির্বাচনে উল্লেখযোগ্যভাবে মমতা বন্দ্যোপাধ্যায় নন্দীগ্রাম বিধানসভা কেন্দ্র থেকে বিজেপি প্রার্থী শুভেন্দু অধিকারীর কাছে পরাজিত হন। যদিও এই পরাজয় সম্পর্কে বলতে গিয়ে মমতা জানান, নন্দীগ্রামে ভোট গণনায় কারচুপি হয়েছে। বিষয়টি নিয়ে আদালতে যাবেন বলেও দাবি করেছেন।











সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]