ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ১৬ মে ২০২১ ২ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার রোববার ১৬ মে ২০২১

আদালতের নির্দেশে মুক্তি পেলেন নির্দোষ হাছিনা
চট্টগ্রাম ব্যুরো
প্রকাশ: বুধবার, ৫ মে, ২০২১, ১২:০০ এএম আপডেট: ০৫.০৫.২০২১ ১:২৯ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 40

মাদক মামলায় ৬ বছরের সাজা হয়েছে হাসিনা আক্তার নামে একজনের। পুলিশ ধরে চালান দিয়েছে হাছিনা বেগম নামে অন্যজনকে। তিনি ১ বছর ৪ মাস ২০ দিন সাজাও খেটেছেন। অবশেষে আদালত নির্দোষ হাছিনাকে মুক্তির নির্দেশ দিলেন। মঙ্গলবার চট্টগ্রামের অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতের বিচারক শরীফুল আলম ভূঁইয়ার ভার্চুয়াল কোর্ট এই আদেশ প্রদান করেন। বিকাল সাড়ে ৫টায় চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার থেকে তিনি মুক্তি পেয়েছেন।
নামের কিছু মিল এবং স্বামীর নাম ও গ্রাম একই হওয়ায় পুলিশ আসল আসামি হাসিনা আক্তারের স্থানে হাছিনা বেগমকে গ্রেফতার করে এবং নিরপরাধ হয়েও তার সাজা ভোগের ঘটনাটি সোমবার চট্টগ্রাম মহানগর অতিরিক্ত জজ আদালত-৫-এর নজরে আনেন আইনজীবী গোলাম মওলা মুরাদ। আদালত বিষয়টি আমলে নিয়ে এ ব্যাপারে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার কর্তৃপক্ষের কাছে প্রতিবেদন তলব করেন। মঙ্গলবার সকালে কারা কর্তৃপক্ষ তাদের প্রতিবেদন আদালতে দাখিল করে। এতে বলা হয়, কারাগারে বালাম বইয়ে আসামি হাসিনা আক্তারের ছবির সঙ্গে সাজাভোগকারী হাছিনা বেগমের মিল নেই। দণ্ডপ্রাপ্ত আসামি হাসিনা আক্তারের স্বামী এবং হাছিনা বেগমের স্বামীর নাম হামিদ হোসেন। দুজনের বাড়ি কক্সবাজার জেলার টেকনাফ সদরে। হাছিনা বেগম চৌধুরীপাড়ার এবং হাসিনা আক্তার হাজীপাড়ার। আদালত কারা কর্তৃপক্ষের রিপোর্ট পেয়ে নিরপরাধ হাছিনা বেগমকে মুক্তির আদেশ দিয়েছেন।
আদালত সূত্র জানান, ২০১৭ সালের ২৪ ফেব্রুয়ারি চট্টগ্রামের কর্ণফুলী থানায় মাদকসহ গ্রেফতার হয়ে কারাগারে ছিলেন হাসিনা আক্তার। ওই সালে ২৭ নভেম্বর হাইকোর্টের আদেশে জামিনে মুক্ত হন তিনি। ২০১৯ সালের ১ জুলাই এই মামলায় হাসিনা আক্তারের ৬ বছর কারাদণ্ডের আদেশ দেন আদালত। ওই বছরের ১৬ ডিসেম্বর টেকনাফের বাড়ি থেকে অন্য হাছিনা বেগমকে গ্রেফতার করে আদালতে চালান দেয় পুলিশ। সেই থেকে তিনি কারাভোগ করে আসছেন। আদালতের নির্দেশ কারাগারে পৌঁছার পর বিকাল সাড়ে ৫টায় হাছিনা বেগম কারাগার থেকে মুক্তি পেয়েছেন বলে জানান অ্যাডভোকেট গোলাম মওলা মুরাদ।










সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]