ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১৯ মে ২০২১ ৫ জ্যৈষ্ঠ ১৪২৮
ই-পেপার  বুধবার ১৯ মে ২০২১

৮ কোটি টাকা ঋণ দিয়েছে অর্থ মন্ত্রণালয়, বেতন দিতে পারছে না বিআরটিসি
প্রকাশ: বুধবার, ৫ মে, ২০২১, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

ষ নিজস্ব প্রতিবেদক
বাংলাদেশ সড়ক পরিবহন করপোরেশন (বিআরটিসি) তার কর্মীদের বেতন-ভাতা দিতে পারছে না। এজন্য শর্তসাপেক্ষে বিআরটিসিকে ৮ কোটি টাকা সুদমুক্ত ঋণ দিয়েছে অর্থ মন্ত্রণালয়। করোনাভাইরাস প্রতিরোধে সরকারি বিধিনিষেধের মধ্যে কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের জন্য এই ঋণ দেওয়া হয়েছে। বিআরটিসিকে এই ঋণের টাকা আগামী দুবছরের মধ্যে দুই কিস্তিতে পরিশোধ করতে হবে। মঙ্গলবার অর্থ বিভাগে বিআরটিসির চেয়ারম্যানের উপস্থিতিতে একটি চুক্তি স্বাক্ষরিত হয়েছে। এর আগে গত বছর বিআরটিসিকে একই শর্তে ৪ কোটি টাকা ঋণ দিয়েছিল অর্থ বিভাগ।
ঋণের শর্তে বলা হয়েছে, বরাদ্দ অর্থ কর্মকর্তা-কর্মচারীদের বেতন-ভাতা পরিশোধ ছাড়া অন্য কোনো কাজে ব্যয় করা যাবে না। এই টাকা সরকারি ঋণ হিসাবে গণ্য হবে। ঋণচুক্তি স্বাক্ষরের পরবর্তী দুবছরে বার্ষিক সমান কিস্তিতে ঋণের অর্থ পরিশোধযোগ্য হবে। বরাদ্দ অর্থ চলতি ২০২০-২১ অর্থবছরের বাজেটের সংশ্লিষ্ট কোডে প্রতিফলিত করতে হবে। অর্থ বিভাগকে এই ঋণ ২০২২ সালে মে মাসে ৪ কোটি এবং ২০২৩ সালের মে মাসে বাকি ৪ কোটি টাকা পরিশোধ করবে বিআরটিসি।

খোঁজ নিয়ে জানা গেছে, বিআরটিসির কর্মকর্তা-কর্মচারীদের বকেয়া বেতন-ভাতা পরিশোধের জন্য চলতি ২০২০-২১ অর্থবছরের অর্থ বিভাগের বাজেটভুক্ত ‘আর্থিক প্রতিষ্ঠানবহির্ভূত সংস্থার জন্য ঋণ’ কোড থেকে শর্তসাপেক্ষে ৮ কোটি টাকা সুদমুক্ত ঋণের সম্মতি দেওয়া হয়।







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]