ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

পাবনায় অবৈধ যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানার সন্ধান
জেলা প্রতিনিধি, পাবনা
প্রকাশ: বৃহস্পতিবার, ৬ মে, ২০২১, ৮:২১ পিএম আপডেট: ০৬.০৫.২০২১ ৮:২৫ পিএম | অনলাইন সংস্করণ  Count : 122

পাবনা সদরের মালিগাছা ইউনিয়নের আফুরিয়া গ্রামে ফাস্ট ফুড ইন্ডা. প্রা. লিমিটেড নামে অবৈধ যৌন উত্তেজক সিরাপ তৈরির একটি কারখানায় অভিযান চালিয়েছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশের একটি দল।

অভিযানে অবৈধ যৌন উত্তেজক সিরাপ তৈরির বিভিন্ন উপকরণ ও সরঞ্জমাদিসহ কারখানার গোডাউন সিলগালা ও নগদ ৫ লক্ষ টাকা আর্থিক জরিমানা আদায় করা হয়।

পরে এই অভিযানে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ওই কারখানা থেকে বিপুল পরিমাণ যৌন উত্তেজক সিরাপ, এসএস পাউডার ও সিরাপ তৈরির উপকরণ জব্দ করা হয়।  বৃহস্পতিবার দুপুর তিনটা থেকে বিকেল ৫টা পর্যন্ত এই অভিযান চলে।

স্থানীয়দের মাধ্যমে জানা যায়, পাবনা সদরের মালিগাছা উইনিয়নের আফুরিয়া গ্রামে মৃত নিজাম উদ্দিন ওরফে তায়েম উদ্দিনের ছেলে মোঃ আব্দুল রাজ্জাক (৪৫) দীর্ঘদিন ধরে কারখানা স্থাপন করে অবৈধ যৌন উত্তেজক সিরাপ তৈরি করছিলেন। এসব অবৈধ যৌন উত্তেজক সিরাপ পাবনা শহরসহ দেশের বিভিন্ন স্থানে অবৈধভাবে বাজারজাত করে কোটি কোটি টাকার সম্পদ গড়ে তুলেছে রাজ্জাক।

এই অবৈধ যৌন উত্তেজক সিরাপ কারখানার অর্থের মাধ্যমে সে এলাকায় সন্ত্রাসী একটি বাহিনী গঠন করেছে। তার বিরুদ্ধে কেউ কথা বললে তাকে ভয়ভীতি দেখানোসহ নানাভাবে হয়রানি করা হয়। তাই সাহস করে তাদের বিরুদ্ধে কেউ কথা বলতে পারে না।

অভিযান চলাকালে অতিরিক্ত পুলিশ সুপার মাসুদ আলম বলেন, গোপন সংবাদের ভিত্তিতে জেলা পুলিশ সুপার মোহাম্মদ মহিবুল ইসলাম খানের নির্দেশে ডিবি পুলিশের একটি টিম (৬ এপ্রিল) বৃহস্পতিবার বিকাল সাড়ে ৩ টার দিকে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ফাস্ট ফুড ইন্ডা. প্রা. লিমিটেড নামে এই অবৈধ যৌন উত্তেজক সিরাপ তৈরির কারখানায় অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে আব্দুল রাজ্জাক-এর ওই কারখানার মালিকে আটক করা হয়। এসময় নিয়ম বহির্ভুত ওই কারখানা থেকে বিপুল পরিমাণ যৌন উত্তেজক সিরাপ, এসএস পাউডার, সিরাপ তৈরির উপকরণ জব্দ এবং কারখানা মালিককে ৫ লক্ষ টাকা জরিমানা করা হয়। এছাড়া  ভ্রাম্যমাণ আদালত কারখানাটি সিলগালা করে দেন। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন  নির্বাহী ম্যাজিস্ট্রেট  খন্দকার মাহমুদুল হাসান ।  

জেলা পুলিশের উদ্যোগে শহরকে সব ধরনের মাদক, অপরাধ ও সন্ত্রাসমুক্ত করার অংশ হিসেবে এই অভিযান পরিচালনা করা হচ্ছে। এই অভিযানে জেলা ডিবি পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল হান্নানসহ সঙ্গীয় ফোর্স অংশগ্রহণ করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]