ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১৬ জুন ২০২১ ১ আষাঢ় ১৪২৮
ই-পেপার  বুধবার ১৬ জুন ২০২১

করোনায় বিশ্বে ৩৩ লাখ মানুষের মৃত্যু
প্রকাশ: সোমবার, ১০ মে, ২০২১, ১১:৩১ এএম আপডেট: ১০.০৫.২০২১ ১১:৩৭ এএম | অনলাইন সংস্করণ  Count : 82

চীনের উহান থেকে ছড়িয়ে পড়ার পর বিশ্বজুড়ে এখন পর্যন্ত করোনা মহামারিতে মারা গেছেন ৩৩ লাখের বেশি মানুষ। এ যাবৎ আক্রান্ত হয়েছেন প্রায় ষোলো কোটি মানুষ।

সোমবার (১০ মে) সর্বশেষ পরিসংখ্যান জানা গেছে, সারাবিশ্বে গত ২৪ ঘণ্টায় প্রাণঘাতী এ ভাইরাসে আক্রান্ত হয়ে ৯ হাজার ৭২২ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মোট মৃতের সংখ্যা দাঁড়িয়েছে ৩৩ লাখ ৬ হাজার ৩১৩ জনে। এ ছাড়া নতুন করে করোনা শনাক্ত হয়েছে ৬ লাখ ৪৩ হাজার ৩১৩ জনের। এ নিয়ে মোট শনাক্ত হওয়া রোগীর সংখ্যা দাঁড়াল ১৫ কোটি ৮৯ লাখ ৫৬ হাজার ১৯২ জনে।

বিশ্বে করোনায় সবচেয়ে বিপর্যস্ত তিনটি দেশ হলো যথাক্রমে যুক্তরাষ্ট, ভারত ও ব্রাজিল। দেশগুলোর মধ্যে যুক্তরাষ্ট্রে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ৩ কোটি ৩৪ লাখ ৭৬ হাজার ৭৮১ জনের। এর মধ্যে মৃত্যু হয়েছে ৫ লাখ ৯৫ হাজার ৮১২ জনের। আর সুস্থ হয়েছেন ২ কোটি ৬৪ লাখ ৩৯ হাজার ৭১২ জন।

এ তালিকায় এর পরেই রয়েছে প্রতিবেশী দেশ ভারতের স্থান। গত কয়েকদিন ধরে দেশটিতে দৈনিক সংক্রমণের সংখ্যা বিশ্বের মধ্যে সর্বোচ্চ।ওয়ার্ল্ডোমিটারের তথ্য অনুযায়ী, দেশটিতে এখন পর্যন্ত করোনা শনাক্ত হয়েছে ২ কোটি ২৬ লাখ ৬২ হাজার ৪১০ জনের। মোট মৃত্যু দাাঁড়িয়েছে ২ লাখ ৪৬ হাজার ১৪৬ জনে। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৮৬ লাখ ৬৫ হাজার ২৬৬ জন।

তালিকার তৃতীয় স্থানে রয়েছে ব্রাজিল। ল্যাটিন আমেরিকার দেশটিতে এখন পর্যন্ত করোনা আক্রান্ত হিসেবে শনাক্ত হয়েছেন ১ কোটি ৫১ লাখ ৮৪ হাজার ৭৯০ জন। এর মধ্যে মারা গেছেন ৪ লাখ ২২ হাজার ৪১৮ জন। আর সুস্থ হয়েছেন ১ কোটি ৩৭ লাখ ১৪ হাজার ১৩৫ জন। পরবর্তী অবস্থানে থাকা দেশগুলো হলো- ফ্রান্স, তুরস্ক, রাশিয়া, যুক্তরাজ্য, ইতালি, স্পেন এবং জার্মানি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]