ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১৬ জুন ২০২১ ১ আষাঢ় ১৪২৮
ই-পেপার  বুধবার ১৬ জুন ২০২১

ব্যাংকে টাকা তোলার হিড়িক
প্রকাশ: বুধবার, ১২ মে, ২০২১, ১২:০০ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 20

নিজস্ব প্রতিবেদক
ঈদের আগে ব্যাংক খোলা থাকবে মাত্র এক দিন, আজ বুধবার। এই সময়ের মধ্যে বেশিরভাগ প্রতিষ্ঠানে কর্মীদের বেতন-বোনাস দিতে হবে। কেনাকাটা করার জন্য সাধারণ গ্রাহকদের হাতে সময় আছে মাত্র এক দিন। এ কারণে ঈদের আগে ব্যাংকগুলোতে টাকা তোলার হিড়িক পড়েছে। টাকা উত্তোলনের চাপে গ্রাহকসেবা দিতে হিমশিম খাচ্ছেন ব্যাংক কর্মকর্তারা। মঙ্গলবার রাজধানীর মতিঝিল, দিলকুশাসহ বিভিন্ন এলাকার ব্যাংকে সরেজমিন ঘুরে এমন চিত্র দেখা গেছে। ব্যাংক কর্মকর্তারা বলছেন, ঈদকে কেন্দ্র করে অন্য যেকোনো সময়ের চেয়ে ব্যাংকে গ্রাহকদের চাপ বেড়ে গেছে। সকাল থেকেই ব্যাংকের শাখাগুলোতে ক্যাশ ও জমা কাউন্টারের সামনে লম্বা লাইন দেখা যায়। পাশাপাশি বিভিন্ন চালানপত্র, ডিপোজিট, সঞ্চয়পত্রসহ বিভিন্ন সেবার বিল জমা দেওয়ার লাইনও লক্ষ্য করা গেছে।
রাজধানীর মতিঝিল এলাকার মিউচুয়াল ট্রাস্ট ব্যাংকের এক সিনিয়র অফিসার নাম প্রকাশ না করে বলেন, সকাল থেকেই গ্রাহকদের চাপ ছিল চোখে পড়ার মতো। দুপুর ২টা পর্যন্ত ছিল চাপ। বেসরকারি এক্সিম ব্যাংকের মতিঝিল শাখার সিনিয়র ভাইস প্রেসিডেন্ট মোহাম্মদ আজহার উদ্দিন জানান, গ্রাহকের অনেক চাপ ছিল। বিশেষ করে বিভিন্ন প্রতিষ্ঠান টাকা তুলে স্টাফদের বেতন-বোনাস দেবে। করপোরেট গ্রাহকরা টাকা ওঠাচ্ছে। মতিঝিল সোনালী ব্যাংকের লোকাল অফিসের ডেপুটি জেনারেল ম্যানেজার মোহাম্মদ মনিরুজ্জামান বলেন, ‘সকাল থেকেই গ্রাহকের অনেক ভিড়। চাপ সামলাতে কর্মীরা হিমশিম খাচ্ছেন।’ তিনি বলেন, ‘আমরা স্বাস্থ্যবিধি মেনে
যথাসম্ভব গ্রাহকদের সেবা দিয়ে যাচ্ছি। টাকা জমার দেওয়ার চেয়ে উত্তোলনের চাপ বেশি। তবে কোনো তারল্য সঙ্কট নেই।’
এদিকে করোনা মহামারির মধ্যেও সীমিত পরিসরে ব্যাংক খোলা রাখা হয়েছে। সাপ্তাহিক ছুটির দিন ছাড়া প্রতিদিন সকাল ১০টা থেকে দুপুর ২টা পর্যন্ত ব্যাংকের লেনদেন হচ্ছে। লেনদেন পরবর্তী আনুষঙ্গিক কার্যক্রম শেষ করার জন্য ব্যাংক খোলা থাকে বেলা সাড়ে ৩টা পর্যন্ত। আজ বুধবার শেষ কার্যদিবস। তবে ঈদ শুক্রবার হলে শিল্প এলাকায় কাল বৃহস্পতিবারও ব্যাংক খোলা থাকবে।

বাংলাদেশ ব্যাংক গত ৬ মে এক নির্দেশনায় জানিয়েছে, ঈদের আগে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক-কর্মচারী-কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতা পরিশোধের সুবিধার্থে এবং রফতানি বাণিজ্য অব্যাহত রাখার স্বার্থে ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাগুলো ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগগুলো স্বাস্থ্যবিধি যথাযথভাবে পরিপালন নিশ্চিত করে ১৩ মে (১৪ মে ঈদ হওয়া সাপেক্ষে) খোলা রাখতে হবে।









সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]