ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

চলমান বিধিনিষেধ এক সপ্তাহ বাড়বে
ঈদের তিন দিনের সরকারি ছুটি কাল থেকে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১২ মে, ২০২১, ১২:০০ এএম আপডেট: ১২.০৫.২০২১ ১:৫৫ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 190

এ বছর পবিত্র ঈদুল ফিতরের তিন দিনের সরকারি ছুটি শুরু হচ্ছে আগামীকাল বৃহস্পতিবার থেকে। ১২ মে বুধবারও সরকারি অফিস খোলা থাকবে বলে জানিয়েছেন জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। গণমাধ্যমকে তিনি বলেন, করোনা সংক্রমণের মধ্যে সরকার এ বছর ঈদের ছুটি তিন দিনের বেশি না দিতে সবাইকে নির্দেশ দিয়েছে। আর ঈদের ছুটিতে সরকারি-বেসরকারি চাকুরেদেরও কর্মস্থলে থাকার নির্দেশনা দেওয়া হয়েছে। করোনাভাইরাসের ভারতীয় ভ্যারিয়েন্টের কারণে চলমান বিধিনিষেধ ঈদের পর আরও এক সপ্তাহ বাড়ানোর পরিকল্পনা রয়েছে বলেও জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী। তিনি বলেন, এই সিদ্ধান্ত চলমান বিধিনিষেধের শেষ দিন আগামী ১৬ মে জানানো হবে।

সরকারি ক্যালেন্ডারে ১৩ মে থেকে এবারের ঈদের ছুটি নির্ধারিত থাকলেও ৩০ রোজা পূর্ণ না হলে ঈদ হবে এক দিন আগে। সে ক্ষেত্রে বুধবার ১২ মে থেকেই ঈদের ছুটি শুরু হওয়ার কথা। কিন্তু এবার ৩০ রোজা পূর্ণ হবে এমনটা ধরে নিয়েই ঈদের ছুটি ১৩ মে থেকে করার সিদ্ধান্ত নিয়েছে সরকার।

জনপ্রশাসন প্রতিমন্ত্রী বলেন, বর্তমান বিশেষ পরিস্থিতিতে ছুটি সংক্ষিপ্ত করা হয়েছে, যাতে সবাই ঢাকায় থেকে যায়। আমরা চাই না কেউ ঢাকা থেকে গ্রামের বাড়িতে চলে যাক। তাই বুধবারও অফিস চলবে। বেসরকারি প্রতিষ্ঠানগুলোকে বলা হয়েছে, আপনাদের কর্মীদের ঢাকায় রেখে দেন। তিনি বলেন, ঈদের ছুটিতে গ্রামে গেলে করোনা মারাত্মকভাবে ছড়িয়ে পড়বে। আমরা এই লক্ষ্যকে সামনে রেখেই ছুটি সাজিয়েছি, ছুটি সংক্ষিপ্ত করেছি। ঈদ যদি বৃহস্পতিবারও হয় তা হলেও কোনো অসুবিধা নেই।

করোনাভাইরাস সংক্রমণ পরিস্থিতিতে দেশে এখন বিধিনিষেধ চলছে। আগামী ১৬ মে পর্যন্ত এই বিধিনিষেধ বহাল থাকবে। বিধিনিষেধের নির্দেশনা অনুযায়ী, জরুরি সেবা দেওয়া প্রতিষ্ঠান ছাড়া সরকারি-বেসরকারি অফিস বন্ধ রয়েছে। তবে শিল্প-কারখানা চলছে। সীমিত পরিসরে চলছে ব্যাংক লেনদেন। জেলার মধ্যে চলছে বাস। আন্তঃজেলা গণপরিবহন বন্ধ রয়েছে। স্বাস্থ্যবিধি মেনে দোকান ও শপিংমল সকাল ১০টা থেকে রাত ৮টা পর্যন্ত খোলা রয়েছে। গত ৫ মের মন্ত্রিপরিষদ বিভাগের প্রজ্ঞাপন অনুযায়ী, সরকারি-বেসরকারি চাকুরেদের ঈদের ছুটিতে বাধ্যতামূলকভাবে কর্মস্থলে থাকতে হবে। নির্দেশনায় বলা হয়, সব সরকারি, আধাসরকারি, স্বায়ত্তশাসিত ও বেসরকারি অফিস এবং ব্যাংক ও আর্থিক প্রতিষ্ঠানের কর্মকর্তা-কর্মচারীরা ঈদের ছুটিতে আবশ্যিকভাবে নিজ নিজ কর্মস্থলে (অধিক্ষেত্রে) অবস্থান করবেন।

 

 

 

 

 

 




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]