ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

বাংলাদেশি-আমেরিকান দুই ভাই তীর্থ ও তন্ময়ের সাফল্য
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৩ মে, ২০২১, ৩:৩১ পিএম আপডেট: ১৩.০৫.২০২১ ৫:০৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 150

তীর্থ আচার্য্য যুক্তরাষ্ট্রের মিশিগান রাজ্যের ওয়েইন স্টেইট ইউনির্ভাসিটি থেকে কম্পিউটার সায়েন্স এন্ড ইঞ্জিনিয়ারিংয়ে সাফল্যের সাথে ব্যাচেলর ডিগ্রী সম্পন্ন করেছেন। করোনা মহামারির কারণে গত বুধবার (৫ মে) ভার্চুয়াল অনুষ্ঠান করেছে ওয়েইন স্টেইট ইউনির্ভাসিটি। তীর্থ-র বড় ভাই তন্ময়ও একই  বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্সে ডিগ্রি অর্জন করে।

হবিগঞ্জ শহরের ডাকঘর এলাকায় বেড়ে উঠা তীর্থ মাতৃছায়া কেজি স্কুলে শিক্ষা জীবন শুরু করেন। পরে ভর্তি হন শাইনিং স্টার কিন্ডার গার্ডেন স্কুলে। দুই বছর অধ্যয়নের পর  হবিগঞ্জ সরকারি উচ্চ বিদ্যালয়ে তৃতীয় শ্রেণীতে ভর্তি হন। প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় প্রথম স্থান লাভ করেন। পরবর্তীতে তিনি পিতামাতার সাথে যুক্তরাষ্ট্রে চলে আসেন। মিশিগান রাজ্যের হ্যামট্রাম্যাক সিটির কোসিয়াস্কো মিডল স্কুলে সপ্তম শ্রেণীতে ভর্তি হন। পরবর্তীতে ডেট্রয়েট ক্যাস টেকনিক্যাল হাই স্কুল থেকে কৃতিত্বের সাথে হাইস্কুল গ্র্যাজুয়েশন সম্পন্ন করেন। কৃতিত্বপূর্ণ ফলাফলের জন্য এই স্কুল থেকে একাডেমিক এক্সিলেন্স অ্যাওয়ার্ড টপ থ্রি লাভ করেন।

২০১৭ সালে  ফুল স্কলারশীপ নিয়ে উচ্চশিক্ষার জন্য ভর্তি হন ওয়েইন স্টেইট ইউনির্ভাসিটিতে। মিশিগানের ঐতিহ্যবাহি এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে কৃতিত্বের সাথে শেষ করেছেন তার ব্যাচেলর ডিগ্রী। বর্তমানে তিনি আমেরিকান এক্সেল এন্ড ম্যানুফ্যাকচারিংয়ের আইটি  ইন্টার্ন (শিক্ষানবিশ) হিসেবে কাজ করছেন। তীর্থ মিশিগান রাজ্য থেকে প্রকাশিত অনলাইন নিউজ পোর্টাল সুপ্রভাত মিশিগান-র সম্পাদক চিন্ময় আচার্য্য ও গৌরি আচার্য্য বেবী-র দ্বিতীয় পুত্র।

এদিকে তীর্থ-র বড় ভাই তন্ময় আচার্য্য একই বিশ্ববিদ্যালয় থেকে কম্পিউটার সায়েন্স নিয়ে পড়াশোনা করে সাফল্যের সাথে ব্যাচেলর ডিগ্রি অর্জন করেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]