ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

শপিংমল-দোকানপাট খুলছে!
করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধের আওতামুক্ত থাকছে শপিংমল-দোকানপাট। ঈদের ছুটির পরই খুলছে সব শপিংমল।
অনলাইন সংস্করণ
প্রকাশ: সোমবার, ১৭ মে, ২০২১, ৪:১৬ পিএম | অনলাইন সংস্করণ  Count : 95

করোনা সংক্রমণ নিয়ন্ত্রণে চলমান বিধিনিষেধের আওতামুক্ত থাকছে শপিংমল-দোকানপাট। ঈদের পর এলাকাভিত্তিক ব্যবসা প্রতিষ্ঠানগুলো খুলেছে। অন্যদিকে ঈদের ছুটির কারণে বন্ধ আছে শপিংমল আর বড় বড় দোকান।

মন্ত্রিপরিষদ বিভাগ রোববার (১৬ মে) প্রজ্ঞাপনে করোনার সংক্রমণ নিয়ন্ত্রণে গণপরিবহনসহ বিভিন্ন পরিসরে বিধিনিষেধের মেয়াদ আরও সাত দিন বাড়িয়েছে। আজ সোমবার থেকে ২৩ মে মধ্যরাত অবধি তা বহাল থাকবে। আগের চলমান বিধিনিষেধের শর্তগুলোও বহাল থাকবে।

সরেজমিনে দেখা গেছে, ঈদের ছুটির পর গতকালই রাজধানীর কিছু কিছু দোকান খুলেছে। তবে আজ দোকান খোলার সংখ্যা বেড়েছে। বড় কোনো শপিংমল খোলেনি। আগামী বুধ বা বৃহস্পতিবার থেকে শপিংমলগুলো খুলতে শুরু করবে।

সবশেষ প্রজ্ঞাপনে সুস্পষ্ট করে কিছু না বলার কারণে শপিংমল-দোকান খোলা যাবে কি না, তা নিয়ে ব্যবসায়ীদের মধ্যে বিভ্রান্তি ছড়িয়েছে।

বাংলাদেশ দোকান মালিক সমিতির সভাপতি হেলাল উদ্দিন জানালেন, সরকার ঘোষিত প্রজ্ঞাপনের পর ব্যবসায়ীরা জানতে চেয়েছেন শপিংমল-দোকানপাট খোলা যাবে কি না। সংশয় পরিষ্কার হতে জনপ্রশাসন প্রতিমন্ত্রীর কথা হলে তিনি (প্রতিমন্ত্রী) জানান, শপিংমল-দোকানপাট খোলা রাখা যাবে। তবে কঠোর স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

বড় বড় শপিংমলে এখনও ঈদের ছুটি চলছে। চলতি সপ্তাহের শেষদিকে শপিংমলগুলো খুলে যাবে।

ঢাকা নিউমার্কেট ব্যবসায়ী সমিতি সূত্রে জানা গেছে, আগামী বুধবার নিউমার্কেট খুলবে। নিউমার্কেটের সাপ্তাহিক ছুটি মঙ্গলবার। পরদিন অর্থাৎ বুধবার থেকে নিউমার্কেট খোলার বিষয়ে আগে থেকেই নোটিশ করা আছে।

করোনা সংক্রমণ বেড়ে যাওয়ায় গত ১৪ এপ্রিল থেকে বিধিনিষেধে আরও কড়াকড়ি হয় সরকার। শপিংমল-দোকানপাট আবারও বন্ধ হয়ে যায়। পরে ২৫ এপ্রিল সকাল ১০টা থেকে রাত ৮টা অবধি শপিংমল-দোকানপাট খোলার অনুমতি দেয় হয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]