ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

নথি প্রকাশ হলে রাষ্ট্রের ক্ষতি হত: স্বাস্থ্যমন্ত্রী
প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম টিকা বিষয়ক চুক্তির যেসব নথি কব্জায় নিয়েছিলেন, তা প্রকাশ পেলে দেশের ক্ষতি হয়ে যেত বলে জানালেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।
সময়ের আলো অনলাইন
প্রকাশ: মঙ্গলবার, ১৮ মে, ২০২১, ৬:২৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 222

বাংলাদেশ টিকা বিষয়ে রাশিয়া ও চীনের সাথে আলাদা আলাদা চুক্তি করেছে।

প্রথম আলোর জ্যেষ্ঠ প্রতিবেদক রোজিনা ইসলাম টিকা বিষয়ক চুক্তির যেসব নথি কব্জায় নিয়েছিলেন, তা প্রকাশ পেলে দেশের ক্ষতি হয়ে যেত বলে জানালেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, এই জিনিসটাও দুঃখজনক। কেননা এই ফাইলগুলো ছিল টিকা সংক্রান্ত। আমরা রাশিয়া-চীনের সঙ্গে টিকার চুক্তি করছি। সেগুলো নন-ডিসক্লোজার আইটেম। আমরা রাষ্ট্রীয়ভাবে বলেছি, আমরা এটা গোপনে রাখব। এগুলো বলব না। তো সেইগুলো যদি বাইরে চলে যায়, তাহলে রাষ্ট্রীয়ভাবে আমরা প্রতিশ্রুতি ভঙ্গ করতাম। ভবিষ্যতে আমার টিকা আর নাও পেতে পারি। ফলে দেশ ও দেশের মানুষের জন্য বিরাট ক্ষতি হতে পারে। এগুলো রাষ্ট্রের সিক্রেট ডকুমেন্ট। বাইরে যাওয়া ঠিক হয় নাই।

ঘটনার প্রসঙ্গে টেনে স্বাস্থ্যমন্ত্রী বলেন, সচিবালয়ের কর্মকর্তাদের কাছে যেটুকু তিনি শুনেছেন, তাতে স্বাস্থ্য সচিবের পিএসের অনুপস্থিতিতে সোমবার দুপুরে তার কক্ষে বিনা অনুমতিতে প্রবেশ করেছিলেন রোজিনা। ওখানে যে ডিউটিতে ছিল, সে দেখে একজন নারী ওখানে ফাইলের ছবি তুলছে। ফাইল কিছু বের করে ব্যাগে ঢুকাইছে, শরীরেও ঢুকাইছে। তখন সে চিল্লাচিল্লি করছে। আমাদের মহিলা অফিসারেরা ছুটে আসে, এসে তারা ধরছে যে ‘আপনি কেন এইসব করছেন?’ তখন তার কাছ থেকে ওই কাগজ আর ফাইলগুলো নিয়ে নেওয়া হয়।


মঙ্গলবার (১৮ মে) দুপুরে রাজধানীর শেরেবাংলানগরে গণমাধ্যমকর্মীদের তিনি এসব কথা বলেন।

সাংবাদিক রোজিনাকে ‘নির্যাতন করা হয়নি’ দাবি করে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দুর্নীতির বিষয়ে রিপোর্টিং তো আজকের ঘটনা না। ওটা ওখানের ঘটনার। সিনিয়র অ্যাডিশনাল সেক্রেটারি ও ডেপুটি সেক্রেটারি লেভেলের দুজন উপস্থিত ছিলেন ঘটনাস্থলে। প্রাথমিকভাবে তারাই সুরাহা করেছে। যখন রাষ্ট্রীয় গোপনীয়তার বিষয় আসছে, তখন তারা পুলিশ ডেকেছে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]