ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১৬ জুন ২০২১ ১ আষাঢ় ১৪২৮
ই-পেপার  বুধবার ১৬ জুন ২০২১

ফের হাজার ছাড়াল করোনা রোগী শনাক্ত
৩০ জনের মৃত্যু
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৯ মে, ২০২১, ১১:০১ পিএম আপডেট: ১৯.০৫.২০২১ ১২:৩৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 27

ঈদের পর নমুনা পরীক্ষা বাড়ার পাশাপাশি করোনাভাইরাসে শনাক্ত রোগীর সংখ্যা বেড়েছে। দৈনিক শনাক্ত রোগীর সংখ্যা ফের হাজার ছাড়িয়েছে। মঙ্গলবার আরও ১ হাজার ২৭২ জনের সংক্রমণ ধরা পড়েছে। এ নিয়ে মোট শনাক্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়াল ৭ লাখ ৮২ হাজার ১২৯ জনে। এ সময়ে প্রাণঘাতী এই ভাইরাসে আরও ৩০ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের মোট সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ১২ হাজার ২১১ জনে।
ঈদের ছুটির প্রথম দুদিনে নমুনা পরীক্ষা এক-চতুর্থাংশে নেমে আসায় শনিবার শনাক্ত রোগীর সংখ্যা এক ধাক্কায় নেমে এসেছিল ১৩ মাসের মধ্যে সর্বনিম্ন পর্যায়ে। সেদিন ৩ হাজার ৭৫৮টি নমুনা পরীক্ষা করে ২৬১ জনের দেহে সংক্রমণ ধরা পড়ে। পরেরদিন রোববার ৫ হাজার ৫০৮টি নমুনা পরীক্ষায় ৩৬৩ জন এবং সোমবার ১০ হাজার ৩৪৭টি নমুনা পরীক্ষা করে ৬৯৮ জন নতুন রোগী শনাক্ত হয়।
সংবাদ বিজ্ঞপ্তিতে মঙ্গলবার স্বাস্থ্য অধিদফতর জানিয়েছে, আক্রান্তদের মধ্যে এক দিনে আরও ১ হাজার ১১৫ জন সুস্থ হয়ে উঠেছে। তাদের নিয়ে মোট সুস্থ হয়েছেন ৭ লাখ ২৪ হাজার ২০৯ জন। ২৪ ঘণ্টায় সারা দেশে ৪৬৬টি ল্যাবে ১৬ হাজার ৮৫৫টি নমুনা পরীক্ষা করা হয়েছে। এ পর্যন্ত পরীক্ষা হয়েছে ৫৭ লাখ ৩৪ হাজার ৯১৮টি নমুনা।
২৪ ঘণ্টায় নমুনা পরীক্ষার বিবেচনায় শনাক্তের হার ৭ দশমিক ৫৫ শতাংশ। এ পর্যন্ত মোট শনাক্তের হার ১৩ দশমিক ৬৪ শতাংশ। শনাক্ত বিবেচনায় সুস্থতার হার ৯২ দশমিক ৫৯ শতাংশ এবং মৃত্যুর হার ১ দশমিক ৫৬ শতাংশ। সরকারি ব্যবস্থাপনায় এ পর্যন্ত নমুনা পরীক্ষা করা হয়েছে ৪১ লাখ ৯৯ হাজার ৬৯৫টি; বেসরকারি ব্যবস্থাপনায় ১৫ লাখ ৩৫ হাজার ২২৩টি।
বিজ্ঞপ্তিতে জানানো হয়, যারা মারা গেছেন তাদের ১৪ জন পুরুষ আর নারী ১৬ জন। তাদের ১৮ জন সরকারি হাসপাতালে, ১০ জন বেসরকারি হাসপাতালে মারা যান। বাসায় মারা গেছেন দুজন। তাদের মধ্যে ১৬ জনের বয়স ছিল ৬০ বছরের বেশি, ৭ জনের বয়স ৫১ থেকে ৬০ বছরের মধ্যে, ৬ জনের বয়স ৪১ থেকে ৫০ এবং ১ জনের বয়স ৩১ থেকে চল্লিশের মধ্যে ছিল। মৃতদের মধ্যে ১৫ জন ঢাকা বিভাগের, ৮ জন চট্টগ্রাম, দুজন রাজশাহী, দুজন সিলেট, দুজন ময়মনসিংহ এবং একজন রংপুর বিভাগের বাসিন্দা ছিলেন। এ পর্যন্ত মৃত ১২ হাজার ২১১ জনের মধ্যে ৮ হাজার ৮৩৪ জন পুরুষ এবং ৩ হাজার ৩৭৭ জন নারী।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]