ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

আজ এফবিসিসিআইয়ের নতুন কমিটির দায়িত্ব গ্রহণ
প্রকাশ: বুধবার, ১৯ মে, ২০২১, ১১:৩৩ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 15

নিজস্ব প্রতিবেদক
ব্যবসায়ীদের শীর্ষ সংগঠন ফেডারেশন অব বাংলাদেশ চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রির (এফবিসিসিআই) ২৩তম সভাপতি নির্বাচিত হয়েছেন বেঙ্গল গ্রুপের ভাইস চেয়ারম্যান মো. জসিম উদ্দিন। ২০২১-২৩ মেয়াদে এফবিসিসিআইয়ের নতুন পর্ষদ আজ বুধবার দায়িত্ব গ্রহণ করবে। বর্তমান সভাপতি শেখ ফজলে ফাহিম নতুন পরিষদের কাছে দায়িত্ব হস্তান্তর করবেন।
এফবিসিসিআইয়ের প্রধান নির্বাহী কর্মকর্তা মোহাম্মদ মাহফুজুল হক গত বুধবার সংগঠনটির ২০২১-২৩ মেয়াদের জন্য নির্বাচিত পর্ষদের চূড়ান্ত ফলাফল ঘোষণা করেন।
এ সময় তিনি জানান, এফবিসিসিআইয়ের বর্তমান সভাপতি শেখ ফজলে ফাহিম এবং তার পর্ষদ আগামী বুধবার আনুষ্ঠানিকভাবে নতুন সভাপতি ও পরিচালনা পর্ষদের কাছে দায়িত্ব হস্তান্তর করবেন। নতুন সভাপতি জসিম উদ্দিন ২০১০-১২ সালে এফবিসিসিআইয়ের সিনিয়র সহসভাপতি ছিলেন। তিনি প্লাস্টিক পণ্য, আবাসন, গণমাধ্যম, তৈরি পোশাক, খাদ্যসহ বিভিন্ন ধরনের ব্যবসার সঙ্গে জড়িত। নতুনভাবে কার্যক্রম শুরু করা বেঙ্গল কমার্শিয়াল ব্যাংকেরও চেয়ারম্যান তিনি। এফবিসিসিআইয়ের বর্তমান পর্ষদ নতুন পর্ষদকে সব ধরনের সহযোগিতার আশ^াস দিয়েছে। বর্তমান পর্ষদের যুগোপযোগী কিছু কাজ ধারাবাহিকভাবে নতুন কমিটিকে এগিয়ে নেবে বলে তাদের বিশ^াস।
অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে মনোনীত পরিচালকরা হলেনÑ একেএম সেলিম ওসমান, ইকবাল হোসেন চৌধুরী জুয়েল, নজরুল ইসলাম মজুমদার, সৈয়দ সাদাত আলমাস কবির, এসএম সফিউজ্জামান, মো. আমিন উল্লাহ, আনোয়ার-উল আলম চৌধুরী পারভেজ, একেএম মনিরুল হক, মোহাম্মাদ মাহবুবুর রহমান পাটোয়ারী, আবু হোসাইন ভূঁইয়া রানা, খন্দকার এনায়েত উল্লাহ, মোহাম্মদ আলী খোকন, মুনির হোসেন, আলমগীর শামসুল আলামিন কাজল ও কেএম আখতারুজ্জামান।
অ্যাসোসিয়েশন গ্রুপ থেকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত হয়েছেনÑ আবু মোতালেব, রব্বানী জব্বার, খন্দকার মনিউর রহমান জুয়েল, জামাল উদ্দিন, মুনতাকিম আশরাফ, মীর নিজাম উদ্দিন আহমেদ, রাশিদুল হাসান চৌধুরী রনি, এমজেআর নাসির মজুমদার, সৈয়দ মোয়াজ্জেম হোসেন, এমএ মোমেন, হাবিব উল্লাহ ডন, শফিকুল ইসলাম ভরসা, আমিন হেলালী, হাফেজ হারুন, ড. ফেরদৌসী বেগম, আমজাদ হোসেন, নিজাম উদ্দিন রাজেশ, আসলাম সেরনিয়াবাত, ড. কাজী এরতেজা হাসান, শাহিন আহমেদ, শমী কায়সার, আবু নাসের ও ড. নাদিয়া বিনতে আমিন।
অপরদিকে চেম্বার গ্রুপ থেকে মনোনীত পরিচালক হলেনÑ যশোদা জীবন দেবনাথ, প্রীতি চক্রবর্তী, সেরনিয়াবাত মঈন উদ্দিন আব্দুল্লাহ, নিজাম উদ্দিন, মোহাম্মদ নুরুন নেওয়াজ, এএম মাহবুব চৌধুরী, ডা. মুনাল মাহবুব, আবুল কাশেম খান, নাজ ফারহানা, কাজী আমিনুল হক, সাইফুল ইসলাম, আমিনুল হক শামীম, মো. শামসুজ্জামান, মোস্তফা আজাদ চৌধুরী বাবু, রেজাউল ইসলাম মিলন ও তাহমিন আহমেদ।
চেম্বার গ্রুপ থেকে ভোট ছাড়াই নির্বাচিত পরিচালকরা হলেনÑ হাসিনা নেওয়াজ, মাসুদুর রহমান মিলন, দিলিপ কুমার আগরওয়ালা, মাসুদ পারভেজ খান ইমরান, মোহাম্মদ আনোয়ার সাদাত সরকার, রেজাউল করিম রেজনু, গাজী গোলাম আশরিয়া, গোলাম মোহাম্মদ, বিজয় কুমার কেজরিওয়াল, সজিব রঞ্জন দাস, মো. ইকবাল শাহরিয়ার, আলী হোসেন, শাহ জালাল, মোহাম্মদ বজলুর রহমান, তাবারাকুল তোসাদ্দেক হোসেন খান টিটু, মোহাম্মদ রিয়াদ আলী, খায়রুল হুদা চপল, খান আহমেদ শুভ, মুতাসিরুল ইসলাম, এসএম জাহাঙ্গীর আলম মানিক, এমএ রাজ্জাক খান, হুমায়ুন রশিদ খান পাঠান ও সালাউদ্দিন আলমগীর।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]