ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

প্রাইভেট দ্বীপ ‘ক্যালিভিগনি’
নির্জন দ্বীপে মেলিন্ডা, দৈনিক ভাড়া ১ কোটি টাকা!
দ্বীপে থাকার জন্য মেলিন্ডা প্রতিদিন ১ লাখ ৩২ হাজার ডলার ভাড়া দিচ্ছেন।! বাংলাদেশি টাকায় ১ কোটি টাকারও বেশি! বিশ্বের প্রতিটি বিত্তবান মানুষের কাছেই প্রাইভেট দ্বীপটি জনপ্রিয়। দ্বীপের অবস্থান গ্রেনাডা বিমানবন্দরের খুব কাছাকাছি। নিউইয়র্ক, লন্ডন, মিয়ামি থেকে সরাসরি বিমানও চলে গ্রেনাডায়। দ্বীপের জনপ্রিয়তার জন্যই বিমান চলাচল করে দ্বীপে।
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ১৯ মে, ২০২১, ৬:৪৮ এএম আপডেট: ২০.০৫.২০২১ ১২:২২ এএম | অনলাইন সংস্করণ  Count : 286

মাইক্রোসফট প্রতিষ্ঠাতা বিল গেটস। যার সঙ্গে বিচ্ছেদের পর নিজের মতো সময় কাটাতে চান মেলিন্ডা গেটস। ব্যক্তিগত বিষয় নিয়ে সংবাদমাধ্যমের টানাটানি তিনি একেবারেই পছন্দ করছেন না। তাও সাফ জানিয়ে দিয়েছেন।

পরিবারের সঙ্গে একান্তে ছুটি কাটাতে পাড়ি দিয়েছেন বহুদূর। নির্জন দ্বীপকেই বেছে নিয়েছেন তিনি। ক্যারিবিয়ানের গ্রেনাডার অন্তর্গত একটি ছোট দ্বীপে এখন তিনি থাকছেন। সঙ্গে আছে তার ৩ সন্তানকে। আছেন পরিবারের ঘনিষ্ঠ কজন সদস্য।

আপাতত নীরবে দ্বীপেই থাকবেন তিনি। বিল গেটসের সঙ্গে বিচ্ছেদ এবং তাদের বৈষয়িক বিষয়াদি সুরাহা হয়ে গেলে তবেই ফের নিজের বাসায় ফিরবেন বলে জানান মেলিন্ডা। ব্যক্তিগত আইনজীবীর সঙ্গে যোগাযোগ রেখে চলেছেন মেলিন্ডা।

তিনি যে দ্বীপে গিয়ে উঠেছেন তার ভাড়া জানলে চোখ কপালে উঠবে!

গ্রেনাডার অন্তর্গত দ্বীপটির নাম ‘ক্যালিভিগনি’। দ্বীপটি মূলত ব্যক্তিগত সম্পত্তি। বিশ্বের বিভিন্ন প্রান্তের বিত্তবানেরা ছুটি কাটাতে আসেন নির্জন এ দ্বীপে।

দ্বীপে থাকতে হলে প্রতিদিনই গুণতে হয় মোটা অঙ্কের ভাড়া। কদিনের জন্য পুরো দ্বীপই ভাড়া নিতে হয়। বিয়ের অনুষ্ঠান থেকে শুরু করে পারিবারিক ছুটি কাটানো সব কিছুর জন্যই ভাড়া নেওয়া যায় দ্বীপটি।

দ্বীপে থাকার জন্য মেলিন্ডা প্রতিদিন ১ লাখ ৩২ হাজার ডলার ভাড়া দিচ্ছেন।! বাংলাদেশি টাকায় ১ কোটি টাকারও বেশি! বিশ্বের প্রতিটি বিত্তবান মানুষের কাছেই প্রাইভেট দ্বীপটি জনপ্রিয়। দ্বীপের অবস্থান গ্রেনাডা বিমানবন্দরের খুব কাছাকাছি।

নিউইয়র্ক, লন্ডন, মিয়ামি থেকে সরাসরি বিমানও চলে গ্রেনাডায়। দ্বীপের জনপ্রিয়তার জন্যই বিমান চলাচল করে দ্বীপে।

সমুদ্রঘেরা নির্জন দ্বীপে আছে সবমিলিয়ে ২০টি ঘর। শৌচাগার আছে ১০টি। বিনোদনে আছে সুইমিং পুল, স্পা, নানা ধরনের খেলার জায়গা। বিনোদনের কোনও অভাব নেই দ্বীপে। নির্জন প্রকৃতির কাছে থাকার অবাধ সুযোগ আছে এখানে।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]