ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

কানের মার্শে দ্যু ফিল্মে আমন্ত্রণ পেলো নুহাশের সিনেমা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ৯ জুন, ২০২১, ৯:৫৪ পিএম আপডেট: ১০.০৬.২০২১ ১২:৫১ এএম | অনলাইন সংস্করণ  Count : 81

বিশ্বের বৃহত্তম চলচ্চিত্রের বাজার কান উৎসবের বাণিজ্যিক শাখা মার্শে দ্যু ফিল্ম। এতে আমন্ত্রণ পেয়েছে নুহাশ হুমায়ূনের প্রথম চলচ্চিত্র ‘মুভিং বাংলাদেশ’। সিনেমাটি গত বছর ভারতের এনএফডিসি ফিল্ম বাজারের কো-প্রোডাকশন মার্কেটে নির্বাচিত হয়।

কো-প্রোডাকশন মার্কেটের সেরা প্রজেক্টগুলো ফিল্ম বাজার ও কানের মধ্যকার সহযোগিতার অংশ হিসেবে মার্শে দ্যু ফিল্মে আমন্ত্রণ পায়। ‘মুভিং বাংলাদেশ’ সেভাবেই আমন্ত্রিত হয়েছে। বিষয়টি জানিয়েছেন ছবির দুই প্রযোজক আরিফুর রহমান ও বিজন ইমতিয়াজ।

গত কয়েক বছর কানের মার্শে দ্যু ফিল্মে বাংলাদেশের যেসব ছবি অংশ নিয়েছে সেগুলো ছিলো প্রেক্ষাগৃহ ভাড়া করে দেখানো প্রদর্শনী। এবারই প্রথম বাংলাদেশের কোনো ছবি মার্শে দ্যু ফিল্মের কো-প্রোডাকশন ডে’র আনুষ্ঠানিক আমন্ত্রণ পেলো।

সংবাদমাধ্যমে দেওয়া বিবৃতিতে নুহাশ বলেন, ‘সিনেমা বানাতে সময় ও পরিশ্রম লাগে। আমাদের গর্ব হবে এমন কিছু তৈরির জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছি। আশা করছি, ২০২২ সালের মাঝামাঝি এর কাজ শুরু করতে পারব। এর মধ্যে এমন আমন্ত্রণ আমাদের আত্মবিশ্বাসের জন্য বিশাল উৎসাহ জোগাবে। আমাদের এই প্রকল্প নিয়ে বাংলাদেশ ও এর বাইরেও অনেকে আস্থা রেখেছেন জেনে দারুণ লাগছে। দেশীয় সিনেমার চমৎকার খবর পেয়েছেন, বাংলা ছবির ভবিষ্যৎ উজ্জ্বল।’

সত্যি ঘটনা অবলম্বনে তৈরি হয়েছে ‘মুভিং বাংলাদেশ’। ঢাকা শহরের তরুণ একজন উদ্যোক্তাকে কেন্দ্র করে ছবির গল্প। ‘মুভিং বাংলাদেশ’ ছবির সঙ্গে যুক্ত আছেন ফরাসি প্রযোজক বিখ-কোয়ান থান ও তাইওয়ানিজ প্রযোজক প্যাট্রিক মাও হুয়াঙ।

/জেড-ও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]