ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

সাকিবের কাণ্ডে মোহামেডানের দুঃখপ্রকাশ
ক্রীড়া প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ১২:১৮ এএম আপডেট: ১০.০৬.২০২১ ১২:৫০ এএম | অনলাইন সংস্করণ  Count : 81

দলীয় অধিনায়ক সাকিব আল হাসানের অনুশীলনে জৈব-সুরক্ষা বলয় ভাঙার কথা স্বীকার করেছে মোহামেডান। কিন্তু কোনো শাস্তি পেতে হচ্ছে না ঐতিহ্যবাহী ক্লাবটিকে। কেবল দুঃখ প্রকাশ করেই এযাত্রা পাড় পেয়ে গেছে তারা। তবে ভবিষ্যতে যাতে এমন ঘটনার পুনরাবৃত্তি না ঘটে, সেজন্য মোহামেডানকে লিখিতভাবে সতর্ক করার কথা জানিয়েছে ক্রিকেট কমিটি অব ঢাকা মেট্রোপলিস (সিসিডিএম)।

বিতর্ক পিছু ছাড়ছে না সাকিবের। ক্রিকেটারদের বিদ্রোহে নেতৃত্ব দেওয়া, ফিক্সিংয়ের প্রস্তাব পেয়েও তা গোপন করা, করোনাকালে দেশে ফিরেই জনসমাগমে হাজির হওয়া, আইপিএল খেলতে জাতীয় দলকে উপেক্ষা করা, বিসিবি পরিচালকদের সঙ্গে ঝামেলায় জড়ানো- সেই ২০১৯ সাল থেকে প্রতিটি ক্ষেত্রে বিতর্ককে সঙ্গী করেই সামনে এগুচ্ছেন তিনি। সময়ের অন্যতম সেরা এই অলরাউন্ডার সবশেষ বিতর্কের জন্ম দিয়েছেন ৪ জুন, চলমান ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগের (ডিপিএল) জৈব-সুরক্ষা বলয় ভেঙে।

ব্যাটিংয়ে ছন্দ ফিরে পেতে সেদিন বিকেলে কোচ মেহরাব হোসেন অপি, ম্যানেজার সাজ্জাদ আহমেদ আর কয়েকজন নেট বোলারকে নিয়ে মিরপুর শেরেবাংলা স্টেডিয়ামে হাজির হয়েছিলেন মোহামেডান অধিনায়ক সাকিব। নেট বোলারদের মধ্যে দুজন ছিলেন, যারা মোহামেডান দলের নন, জৈব-সুরক্ষা বলয়েও ছিলেন না। জানা গেছে তারা সাকিবের একাডেমির ছাত্র। তবে ওই দুজন করোনা পরীক্ষায় নেগেটিভ হয়েই সাকিবের অনুশীলনে যোগ দিয়েছিলেন, মোহামেডানের এক কর্তা এমন দাবিই করেন।

সাদা শার্ট পরা এক ব্যক্তিকেও দেখা যায় সাকিবের অনুশীলনে, যিনি মোবাইলে ছবি তুলছিলেন। সাকিবদের সংস্পর্শে যাওয়া ওই ব্যক্তি মোহামেডানের কেউ নন। তিনি নাকি একজন ক্রিকেটভক্ত। কিন্তু জৈব-সুরক্ষা বলয় ভেদ করে খেলোয়াড়দের অনুশীলনের সময় ভক্তরা কী করে মাঠে ঢোকেন? গোটা বিষয়টা ভালোভাবে নেয়নি বিসিবি আর ডিপিএলের আয়োজক সিসিডিএম। সাকিবের মোহামেডানের বিপক্ষে জৈব-সুরক্ষা বলয় ভাঙার অভিযোগ এনে বিসিবি আর সিসিডিএম নামে তদন্তে।

শুরুতে বিষয়টিতে নিজেদের দায় এড়ানোর চেষ্টা করেছে মোহামেডান। সাকিবের অনুশীলনে অনাহুত কারও ঢুকে পড়ার বিষয়টিতে নিরাপত্তারক্ষীদের ঘারে দায় চাপায় ক্লাবটি। কিন্তু জৈব-সুরক্ষা বলয়ে না থাকার পরও অনুশীলনে দুই নেট বোলারের উপস্থিতির বিষয়টিতে আটকে গেছে মোহামেডান। বাধ্য হয়েই তদন্তকালে জৈব-সুরক্ষা বলয় ভাঙার বিষয়টি স্বীকার করে নেয় সাদাকালো শিবির। মঙ্গলবার এর শুনানি অনুষ্ঠিত হয়, সেখানে নিজেদের দোষ স্বীকার করে দুঃখপ্রকাশ করে ক্লাব কর্তৃপক্ষ।

/জেড-ও/







সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]