ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

জঙ্গিবাদ দমনে আলেমদের প্রতি প্রধানমন্ত্রীর আহ্বান
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ৩:১৮ পিএম আপডেট: ১০.০৬.২০২১ ৩:২৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 79

জঙ্গিবাদ ও সন্ত্রাস দমনে সামাজিক সচেতনতা তৈরি করতে আলেমদের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি স্মরণ করিয়ে দেন, বাংলাদেশের অসাম্প্রদায়িক চেতনার বীজ বপন করেছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্রের উদ্বোধনী অনুষ্ঠানে আজ বৃহস্পতিবার (১০ জুন) এসব কথা বলেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

নির্বাচনী ইশতেহার অনুযায়ী, সারাদেশে ধারাবাহিকভাবে ৫৬০টি মসজিদ নির্মাণ করবে সরকার। আট হাজার ৭২২ কোটি টাকা ব্যয়ে এই প্রকল্পের প্রথম ধাপে আজ ৫০টি মডেল মসজিদ ও ইসলামিক সাংস্কৃতিক কেন্দ্র উদ্বোধন হলো। এতে ১৩টি বিশেষ সুবিধার মধ্যে মসজিদে হজ যাত্রীদের প্রশিক্ষণসহ হজ পালনের জন্য ডিজিটাল নিবন্ধনের ব্যবস্থা থাকছে। পদ্মা বহুমুখী সেতুর পর, নিজস্ব অর্থায়নে এটি সরকারের দ্বিতীয় বৃহত্তম প্রকল্প।

ইসলামের সঠিক বার্তা সাধারণ মানুষের কাছে পৌঁছে দেওয়ার লক্ষ্যে বৃহস্পতিবার (১০ জুন) গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে একযোগে সারাদেশে ৫০টি মডেল মসজিদগুলোর উদ্বোধন করেন প্রধানমন্ত্রী। এর আগে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মোহাম্মদ আতাউর রহমান। পরে দেশে ‘ইসলাম প্রচার-প্রসারে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান পথিকৃত’ শীর্ষক একটি ভিডিও দেখানো হয়।

প্রধানমন্ত্রী এ সময় বলেন, বিশ্বব্যাপী জঙ্গিবাদের কারণে মানুষ হত্যা করে ইসলামের ভাবমূর্তী ক্ষূন্ন করা হচ্ছে। সন্ত্রাস, জঙ্গিবাদের পাশাপাশি নারী ও শিশু নির্যাতন এবং মাদক বন্ধে সামাজিক সচেতনতা সৃষ্টিরও আহ্বান জানান।

এই মডেল মসজিদগুলো ইসলাম প্রচার ও বিকাশে সহায়ক হবে বলে উল্লেখ করে প্রধানমন্ত্রী বলেন, সরকার প্রতিটি মানুষের নিজ ধর্ম পালনের অধিকারে বিশ্বাসী।

/এসএ/


আরও সংবাদ   বিষয়:  প্রধানমন্ত্রী শেখ হাসিনা   মডেল মসজিদ  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]