ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

মিয়ানমারে সামরিক বিমান বিধ্বস্ত, নিহত ১২
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বৃহস্পতিবার, ১০ জুন, ২০২১, ৪:৪৪ পিএম | অনলাইন সংস্করণ  Count : 43

মিয়ানমারে একটি সামরিক বিমান বিধ্বস্ত হয়ে অন্তত ১২ জন নিহত হয়েছেন। স্থানীয় সময় বৃহস্পতিবার (১০ জুন) সকালে পিন ও লুইন শহরের কাছাকাছি বিমানটি বিধ্বস্ত হয়। জান্তা সরকারের এক মুখপাত্র এ খবর নিশ্চিত করেন। 

সামরিক বিমানটি রাজধানী নেপিডো থেকে পিন ও লুইন শহরের দিকে যাচ্ছিল। বিমানবন্দর থেকে ৪০০ মিটার দূরে থাকতেই এটি বিধ্বস্ত হয়। মিয়ানমারের সামরিক সরকারের মুখপাত্র জাও মি তুন জানান, দুর্ঘটনার সময় বিমানটিতে ছয় সেনাসদস্য এবং বেশ কয়েকজন বৌদ্ধ ভিক্ষু ছিলেন। একটি মঠে আয়োজিত অনুষ্ঠানে অংশ নিতে যাচ্ছিলেন তারা।

বিমান বিধ্বস্ত হওয়ার ঘটনায় আশেপাশে কেউ হতাহত হয়েছে বলে খবর পাওয়া যায়নি। নিহতরা সবাই ওই বিমানের আরোহী বলে নিশ্চিত করা হয়েছে। দুর্ঘটনা থেকে পাইলট এবং এক যাত্রী বেঁচে গেছেন। তাদের একটি সামরিক হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। 

কী কারণে ওই দুর্ঘটনা ঘটেছে তা এখনও নিশ্চিত নয়। তবে জান্তা সরকারের মুখপাত্র দুর্ঘটনার কারণ হিসেবে বাজে আবহাওয়াকে দায়ী করেছেন।

এর আগে গত মাসের শুরুর দিকে মিয়ানমারে একটি সামরিক হেলিকপ্টার গুলি করে ভূপাতিত করার দাবি করেছিল বিদ্রোহী গোষ্ঠী কাচিন ইনডিপেন্ডেন্ট আর্মি। 

চলতি বছরের ১ ফেব্রুয়ারি বেসামরিক সরকারকে ক্ষমতাচ্যূত করে মিয়ানমারের সেনাবাহিনী। সেনা অভ্যুত্থানের পরপরই দেশটির গণতন্ত্রপন্থীরা বিক্ষোভ শুরু করেন। সেনা শাসনবিরোধী এই বিক্ষোভে জান্তার নিরাপত্তা বাহিনীর হাতে এখন পর্যন্ত প্রায় ৮৫০ জন বিক্ষোভকারী নিহত হয়েছেন। আহত হয়েছেন অনেকে। এ ছাড়া সাড়ে চার হাজারের বেশি বিক্ষোভকারীকে গ্রেফতার বা আটক করা হয়েছে।

/এসএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]