ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

৮৯ কোটি টাকার অবৈধ সম্পদ
অভিযোগপত্রে এনু-রুপনসহ আসামি ৪
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১১ জুন, ২০২১, ১০:৩৬ পিএম আপডেট: ১১.০৬.২০২১ ১২:২২ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 17

প্রায় ৮৯ কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনের মামলায় ঢাকায় আওয়ামী লীগের বহিষ্কৃত নেতা এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়াসহ চারজনের বিরুদ্ধে দুই মামলার অভিযোগপত্র অনুমোদন করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।
বৃহস্পতিবার কমিশনের সভায় অভিযোগপত্র অনুমোদন দেওয়া হয় বলে জানিয়েছেন দুদক সচিব মু. আনোয়ার হোসেন হাওলাদার।
বৃহস্পতিবার দুপুরে দুদক সচিব বলেন, এক মামলার তদন্তে আসামি এনামুল হক এনুর বিরুদ্ধে ক্যাসিনো ব্যবসাসহ বিভিন্ন অবৈধ ব্যবসা ও অনৈতিক কার্যক্রমের মাধ্যমে ৪৭ কোটি ৩৬ লাখ ৯১ হাজার ৬৭৮ কোটি টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জনের প্রমাণ পাওয়া গেছে। এ ছাড়া এনুর দুই সহযোগী হারুনুর রশীদ ও আবুল কালাম আজাদ প্রায় চার কোটি টাকার অবৈধ সম্পদ অর্জনে এনুকে সহযোগিতা করেছে বলে তদন্তে প্রমাণ মিলেছে।
অন্যদিকে মামলার তদন্তে রুপন ভূঁইয়ার নামে স্থাবর ও অস্থাবর মিলিয়ে ৪২ কোটি ৯৩ লাখ ৯৬ হাজার ৮৭০ টাকার সম্পদ অর্জনের তথ্য প্রমাণ পাওয়া গেছে।
দুদক সচিব বলেন, এসব সম্পদের মধ্যে ৫ কোটি ৩৬ লাখ ৭৯ হাজার ৮৮৩ টাকার সম্পদ অর্জনের বৈধ উৎস পাওয়া গেলেও বাকি ৩৭ কোটি ৫৭ লাখ ১৬ হাজার ৯৮৭ টাকার সম্পদের কোনো বৈধ উৎস পাওয়া যায়নি। আসামি রুপন ভূঁইয়া এসব ‘অবৈধ সম্পদ’ ক্যাসিনো ব্যবসা এবং বিভিন্ন অবৈধ কার্যক্রমের মাধ্যমে অর্জন করেছেন বলে তদন্ত প্রতিবেদনে উল্লেখ করা হয়েছে। এর আগে ২০১৯ সালের ২৩ অক্টোবর অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে এনামুল হক এনু ও তার ভাই রুপন ভূঁইয়াসহ চারজনের বিরুদ্ধে দুটি মামলা করে দুদক।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]