ই-পেপার বিজ্ঞাপনের তালিকা বৃহস্পতিবার ১৭ জুন ২০২১ ৩ আষাঢ় ১৪২৮
ই-পেপার বৃহস্পতিবার ১৭ জুন ২০২১

সাগরে ফের লঘুচাপ হতে পারে
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: শুক্রবার, ১১ জুন, ২০২১, ১০:৪৭ পিএম আপডেট: ১১.০৬.২০২১ ১২:৩১ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 20

ঘূর্ণিঝড় ‘ইয়াস’ চলে যাওয়ার ১৫ দিন পার থেকেই বঙ্গোপসাগরে ফের লঘুচাপ সৃষ্টির আশঙ্কা দেখা দিয়েছে। আগামী তিন দিনের মধ্যে লঘুচাপ সৃষ্টি হতে পারে। এ সময় সারা দেশে বৃষ্টির প্রবণতা আরও বাড়তে পারে। বৃহস্পতিবার আবহাওয়া অধিদফতর এ তথ্য জানায়। আজ জ্যৈষ্ঠের ২৭ তারিখ। কাগজে-কলমে এখনও চলছে গ্রীষ্মকাল। তবে গত কয়েক দিন ধরেই প্রকৃতিতে বিরাজ করছে বর্ষার আমেজ। বৃষ্টি ঝরানো দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু ইতোমধ্যে ছড়িয়েও পড়েছে দেশের অধিকাংশ অঞ্চলে।
আবহাওয়াবিদ আব্দুর রহমান খান বৃহস্পতিবার জানান, পরবর্তী ৭২ ঘণ্টায় উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপ সৃষ্টি হতে পারে। এ সময় বৃষ্টির প্রবণতা বৃদ্ধি পাবে। তিনি জানান, দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দেশের অবশিষ্টাংশে মৌসুমি বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে সাগরে ফের লঘুচাপ হতেপারে রয়েছে। মৌসুমি বায়ু দেশের পূর্বাঞ্চলের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর-পূর্ব বঙ্গোপসাগরে এটি মাঝারি অবস্থায় বিরাজ করছে।
বৃহস্পতিবার সন্ধ্যা ৬টা থেকে পরবর্তী ২৪ ঘণ্টার আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, খুলনা, বরিশাল ও চট্টগ্রাম বিভাগের অনেক জায়গায় এবং রাজশাহী, রংপুর, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগে অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি বৃষ্টি বা বজ্রসহ বৃষ্টি হতে পারে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]