ই-পেপার বিজ্ঞাপনের তালিকা  বুধবার ১৬ জুন ২০২১ ১ আষাঢ় ১৪২৮
ই-পেপার  বুধবার ১৬ জুন ২০২১

চাকরিতে প্রবেশের বয়স ৩২ বছর করার দাবি
সমাবেশে লাঠিচার্জ  আটক ৩
প্রকাশ: শনিবার, ১২ জুন, ২০২১, ১১:২৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 1

ষ ঢাবি প্রতিনিধি
সরকারি চাকরিতে প্রবেশের বয়সসীমা স্থায়ীভাবে ৩২ বছর করার দাবি জানিয়েছে বিভিন্ন বিশ^বিদ্যালয় ও কলেজের শিক্ষার্থীদের প্লাটফর্ম ‘সরকারি চাকরিপ্রত্যাশী যুব প্রজন্ম’। শুক্রবার বিকালে শাহবাগ জাতীয় জাদুঘরের সামনে আয়োজিত জনসমাবেশে এমন দাবি করেন চাকরিপ্রত্যাশীরা। তবে শাহবাগ থানার সামনে দাঁড়িয়ে জনসমাবেশ করতে গেলে পুলিশ বাধা দেয়। এ সময় ধস্তাধস্তি ও লাঠিচার্জের ঘটনা ঘটে। সেখান থেকে ৩ জনকে আটকের অভিযোগ করেছেন আন্দোলনকারীরা।
প্রত্যক্ষদর্শীদের ভাষ্য মতে, করোনায় ক্ষতিগ্রস্ত হওয়ার বিষয়টি বিবেচনা করে স্বাধীনতার সুবর্ণজয়ন্তী ও মুজিববর্ষের উপহার হিসেবে এই বয়সসীমা ঘোষণার আহ্বান জানায় সংগঠনটি।
সমাবেশ শুরুর পর বৃষ্টি শুরু হওয়ায় আন্দোলনকারীরা নির্মাণাধীন মেট্রোরেল সেতুর নিচে অবস্থান নেন। এক পর্যায়ে পুলিশ তাদের শাহবাগে অবস্থান না করে ফিরে যেতে বলে। চলে যেতে বলায় পুলিশের সঙ্গে আন্দোলনকারীরা বাকবিতণ্ডায় লিপ্ত হন। এ সময় পুলিশ তাদের লাঠিচার্জ করে ছত্রভঙ্গ করে দেয়। ঘটনাস্থল থেকে ৩ জনকে শাহবাগ থানায় আটক করে নিয়ে যাওয়া হয় বলে অভিযোগ করা হয়।
শাহবাগ থানার ওসি মামুন অর রশিদ বলেন, তাদের রাজু ভাস্কর্যে যাওয়ার কথা ছিল। কিন্তু থানার সামনে দাঁড়ানোর কথা ছিল না। থানার সামনে দীর্ঘক্ষণ অবস্থান করায় তাদের ছত্রভঙ্গ করে দেওয়া হয়েছে। এ সময় জিজ্ঞাসাবাদের জন্য ২ জনকে থানায় নেওয়া হয়েছে বলেও জানান তিনি।






সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]