ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৫ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার রোববার ২৫ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ভারতে ‘করোনা দেবীর’ পূজা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: শনিবার, ১২ জুন, ২০২১, ৭:৫৮ পিএম | অনলাইন সংস্করণ  Count : 163

‘স্বর্গীয় হস্তক্ষেপ’ প্রাণঘাতী ভাইরাস থেকে পৃথিবীকে মুক্ত করবে, এই আশায় ‘করোনা দেবীর’ মন্দির প্রতিষ্ঠা করে পূজা দিচ্ছেন ভারতের গ্রামবাসীরা।

আন্তর্জাতিক সংবাদমাধ্যমের প্রতিবেদন থেকে জানা গেছে, দেশটির উত্তর প্রদেশের শুক্লাপুর গ্রামের ভক্তরা গত সপ্তাহে উজ্জ্বল হলুদ রঙয়ের একটি মন্দির গড়ে তুলে সেখানে ‘করোনা মাতা’র প্রতিমা স্থাপনের পর থেকে গঙ্গা জল ও ফুল দিয়ে পূজা-অর্চনা করে চলছেন।

শুক্রবার গ্রামের এক বাসিন্দা সংবাদমাধ্যমকে বলেছেন, ‘হয়তো তার আশীর্বাদে গ্রামবাসীরা, আমাদের গ্রাম ও অন্য সবাই কিছুটা ছাড় পেতে পারে।’

এপ্রিল ও মে মাসে করোনাভাইরাস সংক্রমণের দ্বিতীয় ঢেউয়ে পর্যুদস্ত হয়ে পড়েছিল ভারত, তবে সবচেয়ে কঠিন সময় পার হয়ে যাওয়ার লক্ষণ এখন দৃষ্টিগোচর হচ্ছে। দেশটির স্বাস্থ্য মন্ত্রণালয়ের তথ্যে দেখা গেছে, ১২ জুন (শনিবার) সকালের আগের ২৪ ঘণ্টায় সেখানে ৮৪ হাজার ৩৩২ জন নতুন রোগী শনাক্ত হয়েছে; যা ৭০ দিনের মধ্যে সর্বনিম্ন দৈনিক শনাক্ত।

নতুন আক্রান্তদের নিয়ে দেশটিতে শনাক্ত রোগীর মোট সংখ্যা দাঁড়িয়েছে দুই কোটি ৯৩ লাখ ৫৯ হাজার ১৫৫ জনে; আক্রান্তের সংখ্যায় যুক্তরাষ্ট্রের পর বিশ্বে দ্বিতীয় স্থানে আছে দেশটি।   
 
শনিবার দেশটি করোনাভাইরাসে ৪০০২ জন রোগীর মৃত্যুর খবর দিয়েছে। এদের নিয়ে যুক্তরাষ্ট্র ও ব্রাজিলের পর করোনাভাইরাস মহামারীতে মৃতের সংখ্যায় তৃতীয় স্থানে থাকা ভারতে মোট মৃত্যু হয়েছে তিন লাখ ৬৭ হাজার ৮১ জনের।    

/বিএ/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]