ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ফের জ্বরে আক্রান্ত খালেদা জিয়া
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: রোববার, ১৩ জুন, ২০২১, ৬:১২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 240

হঠাৎই আবারও জ্বরে আক্রান্ত হয়েছেন এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া।

রোববার (১৩ জুন) সকালে তার জ্বর আসে। শরীরে তাপমাত্রা হঠাৎ বেড়ে যাওয়ায় বিকেলে মেডিকেল বোর্ড পর্যালোচনা বৈঠক করেছে। বিএনপি চেয়ারপারসনের এই নতুন উপসর্গ কেন দেখা দিল, তা নিয়ে চিন্তিত বোর্ড। এর আগে ২৭ মে একবার জ্বর হয়েছিল খালেদা জিয়ার।

সময়ের আলোকে আজ দুপুরে মেডিকেল বোর্ডের একজন চিকিৎসক এ তথ্য নিশ্চিত করেন। তিনি জানান, খালেদা জিয়ার প্যারামিটারসগুলো ওঠানামা করছে। চিকিৎসকেরা সে অনুযায়ী পরিবর্তিত চিকিৎসা দিচ্ছেন।

এ বিষয়ে পরিবারের একজন সদস্য সময়ের আলোকে বলেন, ‘আপনি যেমনটা শুনেছেন, আমরাও চিকিৎসদের কাছ থেকে জেনেছি। এ বিষয়ে চিকিৎসক ও দলের মহাসচিব ভালো বলতে পারবেন।’ যদিও বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ফোন ধরেননি।

তিনি জানান, ইদানিং পরিবারের সদস্যদের হাসপাতালে যেতে মেডিকেল বোর্ড বারণ করেছে। ঘরে থেকেই তারা অসুস্থ খালেদা জিয়ার খোঁজখবর রাখছেন। খালেদা জিয়ার বিদেশে চিকিৎসা প্রসঙ্গে পরিবার নতুন কী উদ্যোগ নিচ্ছে, জবাবে এই সদস্য বলেন, আমরা তো চেষ্টা করেই যাচ্ছি। বারবার বলছি উনাকে বিদেশে চিকিৎসা দেওয়া প্রয়োজন। কিন্তু সরকার তো দিচ্ছে না। এ বিষয়ে সবশেষ প্রধানমন্ত্রী শেখ হাসিনার কাছে পরিবার যাবে কী না, ‘এটা তো সম্মিলিত সিদ্ধান্তের বিষয়। দেখা যাক’-যোগ করেন তিনি।

গত ২৭ এপ্রিল খালেদা জিয়া এভারকেয়ার হাসপাতালে ভর্তি হন। ৬ দিন পর ৩ মে তিনি শ্বাসকষ্ট অনুভব করলে তাঁকে জরুরিভাবে করোনারি কেয়ার ইউনিটে স্থানান্তর করা হয়। এভারকেয়ার হাসপাতালের হৃদ্‌রোগ বিশেষজ্ঞ শাহাবুদ্দিন তালুকদারের নেতৃত্বে ১০ সদস্যের মেডিকেল বোর্ডের তত্ত্বাবধানে বিএনপি চেয়ারপারসনের চিকিৎসা চলছে।

গত ১৪ এপ্রিল গুলশানের বাসা ‘ফিরোজা‘য় করোনাভাইরাসে আক্রান্ত হন। করোনামুক্ত হন ৯ মে।

দেশে করোনাভাইরাসের সংক্রমণ শুরুর পর পরিবারের আবেদনের পরিপ্রেক্ষিতে সরকার গত বছরের ২৫ মার্চ মানবিক বিবেচনায় শর্তসাপেক্ষে তাঁকে সাময়িক মুক্তি দেয়। তখন থেকে তিনি গুলশানের ভাড়া বাসা ফিরোজায় একরকম কোয়ারেন্টাইনের মধ্যে ছিলেন। তার সঙ্গে বাইরের কারও যোগাযোগ ছিল সীমিত।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]