ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

পরীর পাশে তারকারা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: সোমবার, ১৪ জুন, ২০২১, ৫:১০ পিএম | অনলাইন সংস্করণ  Count : 140

ঢাকাই ছবির জনপ্রিয় নায়িকা পরীমণি জানিয়েছেন, ধর্ষণচেষ্টার শিকার হয়েছেন তিনি। এই বিষয়ে ৬ জনের বিরুদ্ধে মামলাও করেছেন এই অভিনেত্রী। ইতোমধ্যে গ্রেফতার হয়েছেন ৫ জন। পরীমণি ফেসবুক স্ট্যাটাসের মাধ্যমে সবার কাছে সাহায্য চেয়েছেন। তার সঙ্গে একাত্মতা জানিয়েছেন সাধারণ মানুষের পাশাপাশি বিনোদন অঙ্গনের অনেক তারকা।

দুই বাংলার জনপ্রিয় অভিনেত্রী জয়া আহসান এক ফেসবুক স্ট্যাটাসে লেখেন, ‘পরীমণির খবরটি শোনার পর থেকে বেদনা ও ধিক্কারে মনটা ভরে উঠেছে। আমি কষ্ট পাচ্ছি মানুষ হিসেবে, মেয়ে হিসেবে, অভিনয়–জগতের একজন সদস্য হিসেবে।
একবিংশ শতকের অনেকটা পথ পার হয়ে এসে এখনো মেয়েদের এমন লাঞ্ছনা দেখতে হবে? কোনো মানুষ, কোনো মেয়ের সঙ্গে এমন আচরণ করার মন, মানসিকতা বা দুঃসাহস কোত্থেকে আসে? যে চলচ্চিত্রশিল্পকে রক্তে–ঘামে আমরা তিল তিল করে গড়ে তুলছি, তা এতই নাজুক, এতই খেলো? এ ঘটনা আমরা তলা পর্যন্ত বুঝতে চাই। আমরা দেখতে চাই, এমন দুর্বৃত্তপণার বিচার হয়েছে। দেখতে চাই, কোনো মেয়ে—তা সে যে–ই হোক—তার সঙ্গে এমন আচরণের অবসান হয়েছে।’

গুণী নির্মাতা অনিমেষ আইচ লিখেছেন, পৱীমনিৱ সাথে আমাৱ জীবনেও দেখা হয় নাই, কথা হয় নাই, কাজ তো হয়ই নাই; তবু ও সে আমাৱ কলিগ। যে কোন দু:সময়ে আমি আমাৱ কলিগেৱ পাশে থাকবো এটাই স্বাভাবিক। সুতৱাং , তাৱ পাশে আছি। এইতো অল্প কিছুদিন আগে একটি মেয়েৱ আত্মহত্যা এবং তাৱ পৱবৰ্তী প্ৰভাবশালীৱ দাপট তো পৱিষ্কাৱ কৱে দেখলাম এই চৰ্মচক্ষে। সুতৱাং ভীষনই ভয় হয় পৱিমনি কিংবা ফাতেমা, ৱহিমাৱা বিচাৱ তো পায়ই না উল্টা আক্ৰান্ত মেয়েটিৱ চৱিত্ৰ হনন কৱবাৱ জন্য আমৱা উদগ্ৰীব হয়ে থাকি সদাই। তাৱ উপৱ সে তো একজন নায়িকা, সুতৱাং তাকে নিয়ে বিকৃত মন্তব্য কৱা তো আমাদেৱ নাগৱিক দ্বায়িত্বেৱ পৰ্যায়ে পৱে।


চলচ্চিত্র নির্মাতা মাসুদ পথিক লিখেছেন, সব কান্নাতেই লবন থাকে, বেদনা থাকে। আর থাকে সমুদ্র।
পরীমনির কান্নাতেও লবন ও বেদনা আছে। অনেকখানি ঢেউ।
তবে তা দৃশ্যমান লেন্সে ইমেজায়িত হয় না।
তো, হিডেন ক্যামেরা লাগবে সত্য প্রকাশে।
আমরা সুবিচার প্রত্যাশী, ঘটনার


চিত্রনায়িকা আশনা হাবিব ভাবনা লিখেছেন, পরীর এই কান্না নিতে ভীষন কষ্ট হচ্ছে ।একজন নারী হিসেবে ,একজন সহকর্মী হিসেবে । সম্মান একটা পিঁপড়ার ও আছে । Pori Moni একজন নায়িকা হ্যা বাংলা সিনেমার নায়িকা । তো!!!!!!!
তার সাথে যা খুশি তাই করা যাবে ।
এই পিতৃতান্ত্রিক সমাজে যত বড় হচ্ছি তত নিজেকে অতি ক্ষুদ্র ভাবে দেখতে পাচ্ছি ।
একজন নারী সে ঘরের বউ হোক ,পার্লারে কাজ করা মেয়ে হোক , বিশাল কাঁচের রুমে বসে অফিস করা মেয়ে হোক , গার্মেন্টস কর্মী হোক , ডাক্তার হোক ,লেখক হোক , আর যদি নায়িকা হয় তাহলে তো কথাই নাই ।
সবাই কে সহ্য করতে হয় ,অসম্মান ,সবাইকে ।
পরীর পাশে আছি । পরী তুমি ভাঙ্গবে না প্লিজ


এছাড়া সাইমন সাদিক, নওশাবা, বাপ্পী চৌধুরী, অধরা খানসহ পাশে দাঁড়ানোর ঘোষণা দিয়েছেন আরও অনেকে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]