ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

কমেছে পেঁয়াজের দাম
দিনাজপুর প্রতিনিধি
প্রকাশ: সোমবার, ১৪ জুন, ২০২১, ৭:৩৯ পিএম আপডেট: ১৪.০৬.২০২১ ৭:৪২ পিএম | অনলাইন সংস্করণ  Count : 83

ভারতীয় পেঁয়াজ আমদানি বৃদ্ধি পাওয়ায় দিনাজপুরের হিলি স্থলবন্দরের স্থানীয় পাইকারী বাজারে আবারও কমেছে ভারতীয় পেঁয়াজের দাম। এক সপ্তাহের ব্যবধানে প্রকারভেদে কমেছে ৫ থেকে ৭ টাকা। গত সপ্তাহে পাইকারি বাজারে ভারতীয় যে পেঁয়াজ বিক্রি হয়েছে ৩২ থেকে ৩৪ টাকায়; আজ সেই পেঁয়াজ প্রকারভেদে বিক্রি হচ্ছে ২৫ থেকে ৩০ টাকায়।

হিলি বাজারের ব্যবসায়ীরা জানান, সামনে কোরবানির ঈদ, আমদানিকারকরা অধিকহারে পেঁয়াজ ভারত থেকে আমদানি করছেন। যার জন্য খুচরা ও পাইকারি বাজারে কমতে শুরু করেছে পেঁয়াজের দাম।

হিলি আমদানি রফতানি গ্রুপের সভাপতি হারুন উর রশিদ হারুন জানান, ভারতীয় পেঁয়াজ আমদানির (আইপি পারমিট) অনুমতির মেয়াদ শেষ হওয়ায় বেশ কিছুদিন পেঁয়াজ আমদানি বন্ধ ছিল। এর ফলে স্থানীয় বাজারসহ দেশের বাজারে পেঁয়াজের দাম বৃদ্ধি পেয়েছিল। পরবর্তী সময়ে নতুন করে পেঁয়াজ আমদানির ফলে বন্দরে পেঁয়াজের পরিমাণ বেড়েছে।  সামনে কোরবানির ঈদ। সেই উপলক্ষে বাজারে পেঁয়াজের প্রচুর চাহিদা থাকে। দেশের বাজারে যেন পেঁয়াজের সংকট এবং দাম বৃদ্ধি না পায় সেই লক্ষে বেশি পরিমাণে পেঁয়াজ আমদানি করছেন বন্দরের ব্যবসায়ীরা।

হিলি কাস্টমসের তথ্য মতে, চলতি সপ্তাহের দুই কর্মদিবসে হিলি স্থলবন্দর দিয়ে ভারতীয় ৩৮ ট্রাকে এক হাজার ৪১ টন পেঁয়াজ আমদানি হয়েছে।

/এসএ/


আরও সংবাদ   বিষয়:  পেঁয়াজ   দিনাজপুর  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]