ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৫ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার রোববার ২৫ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ব্রাজিলের শুভসূচনা
প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১, ১১:২৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 27

ষ ক্রীড়া ডেস্ক
আবারও নেইমারের নৈপুণ্যে জিতল ব্রাজিল। রোববার রাতে পেনাল্টি থেকে গোল করেন পিএসজি তারকা এবং গ্যাব্রিয়েল বারবোসাকে দিয়ে করান দলের তৃতীয় গোল। গারিঞ্চা স্টেডিয়ামে নেইমার ঝলকের আগে ভেনেজুয়েলার জাল কাঁপান মার্কুইনহোস। তাতে ৩-০ গোলের জয়ে ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের শুভসূচনার মধ্য দিয়েই পর্দা ওঠে কোপা আমেরিকার।
উদ্বোধনী ম্যাচের আগে বড় ধাক্কাই খেয়েছিল ভেনেজুয়েলা। করোনার হানায় তাদের দলে নতুন করে ডাকা হয় ১৫ ফুটবলারকে। ‘বি’ গ্রুপের ম্যাচের আগে এমন বিপর্যয়ের কারণে মাঠে লড়াইয়ের ছিটোফোঁটাও দেখাতে পারেনি অতিথিরা। বিপরীতে দাপুটে ফুটবলে প্রত্যাশিত জয়েই লাতিন অঞ্চলের সবচেয়ে বড় মঞ্চে শিরোপা ধরে রাখার মিশন শুরু করে ব্রাজিল। দলের জয়ে দারুণ অবদান রেখে নেইমারও ব্যবধান কমিয়েছেন স্বদেশি কিংবদন্তি পেলের সঙ্গে।
এদিন ৬৭তম আন্তর্জাতিক গোলের দেখা পেয়েছেন পিএসজির তারকা ফরোয়ার্ড। ব্রাজিলিয়ান লিজেন্ড পেলেকে স্পর্শ করতে আরও ১০ গোল দরকার নেইমারের। ভেনেজুয়েলার বিপক্ষে পেনাল্টি থেকে জাল খুঁজে পান তিনি। আক্রমণ সানিয়ে স্পট-কিক আদায় করে নেন দানিলো। ৬২ মিনিটে শট নিতে এসে ভুল করেননি ব্রাজিলিয়ান তারকা। তার অ্যাসিস্টেই ৮৯ মিনিটে জালের দেখা পান বারবোসা। এর আগে প্রথমার্ধে (২৩ মিনিটে) ব্রাজিলের প্রথম গোলটি করেছিলেন মার্কুইনহোস।
অভাগা বলেই উদ্বোধনী ম্যাচে আরও বড় ব্যবধানে জেতা হয়নি ব্রাজিলের। কেননা, নেইমার নিজেই সুযোগ তৈরি করেছিলেন সাতবার। অবশ্যই কিছু ভুলও ছিল তার। যেমন প্রতিপক্ষের গোলমুখ থেকে তিন গজ দূরে বল পেয়েও গোল করতে পারেননি বার্সেলোনার সাবেক ফরোয়ার্ড। আর তার গড়ে দেওয়া আক্রমণগুলো আলোর মুখ দেখেনি ফিনিশিং ব্যর্থতায়। এমন সব ব্যর্থতার রাতেও সহজ জয়েই কোপা শুরু করতে পেরেছে সেলেকাওরা।
শুরুতেই নেইমার চমকে উচ্ছ্বাসিত তিতে। শিষ্যের প্রশংসায় গুরু বলেন, ‘সে সুযোগ তৈরির দক্ষতা বাড়িয়েছে। ডান ও বাঁ পায়ে সে এখন আনপ্রেডিক্টেবল খেলোয়াড় বনে গেছে।’ অন্যদিকে ভেনেজুয়েলার পর্তুগিজ কোচ হোসে পেসেইরো দলের হারের পর অসহায়ত্ব প্রকাশ করলেন অকপটে। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি বলেন, ‘এটা কেবল মূল খেলোয়াড়দের ছাড়া নয়, এই দল নিয়ে প্রস্তুতির জন্য পর্যাপ্ত সময়ও পাইনি আমরা।’
এদিকে সোমবার সকালে ঘাম ঝরানো জয়ে কোপা আমেরিকা শুরু করেছে কলম্বিয়া। শক্তি-সামর্থ্যে এগিয়ে থাকা ইকুয়েডরকে ‘বি’ গ্রুপের ম্যাচে ১-০ ব্যবধানে হারিয়ে দিয়েছে তারা। ম্যাচে বল দখল আর আক্রমণে এগিয়ে থেকেও হারের মুখ দেখেছে ইকুয়েডর। খেলায় পার্থক্য গড়ে দেন এডউইন কার্ডোনা। ৪২ মিনিটে এই মিডফিল্ডারের স্ট্রাইকে এগিয়ে থেকে বিরতি যায় কলম্বিয়া এবং শেষতক এই লিড আগলেই স্বস্তির জয় নিয়ে মাঠ ছাড়ে দলটি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]