ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

মিঠাপুকুরে সুরঙ্গ খুড়ে ব্যাংক ডাকাতির চেষ্টা
মিঠাপুকুর (রংপুর) প্রতিনিধি
প্রকাশ: মঙ্গলবার, ১৫ জুন, ২০২১, ১১:১৯ এএম আপডেট: ১৫.০৬.২০২১ ১১:৩০ এএম | অনলাইন সংস্করণ  Count : 219

রংপুরের মিঠাপুকুর উপজেলার লতিবপুর ইউনিয়নের জায়গীরহাট সোনালী ব্যাংক শাখা বড় ধরনের ক্ষতির হাত থেকে রক্ষা পেয়েছে। পাশেই একটি মাদ্রাসার কক্ষ থেকে ব্যাংক বরাবর খোঁড়া হয় সুরঙ্গ। তবে সুড়ঙ্গটি স্থানীয়দের নজরে পড়ার কারণে পরিকল্পনা বাস্তবায়ন করতে পারেনি দূর্বৃত্তরা।

সোমবার (১৪ জুন) রাত ৯টার দিকে এ ঘটনাটি সামনে আসে। ওই ব্যাংকে নিরাপত্তা জোরদার করা হয়েছে।

রংপুর-ঢাকা মহাসড়কের পার্শ্ববর্তী জায়গীরহাট সড়কের পাশেই সুরঙ্গটি খোঁড়া হয়েছে। সড়কের পাশে একটি বড় সেফটি ট্যাংক রয়েছে তার পাশেই ব্যাংক ভবনটি অবস্থিত।

স্থানীয়রা জানান, চলমান করোনার কারণে মাদ্রাসাটি বন্ধ রয়েছে। গ্রামের ছেলেরা ওই মাদ্রাসার মাঠে ফুটবল খেলছিল। এক পর্যায়ে ফুটবলটি মাদ্রাসার কক্ষে যায়। এক কিশোর ফুটবল আনতে গিয়ে ওই কক্ষে গিয়ে সুরঙ্গ আকৃতির বড় গর্তটি দেখতে পায়। এরপর খেলাধুলা শেষে সন্ধায় বাসায় ফিরে ওই কিশোর তার বাবাকে বিষয়টি জানায়। ওই কিশোরের বাবা সন্ধ্যায় জায়গীর বাজারে এসে স্থানীয়দের বিষয়টি বলেন। এরপর স্থানীয়রা সেটি দেখতে যায়। খবর পেয়ে ঘটনাস্থলে আসেন মিঠাপুকুর থানা পুলিশ ও সোনালী ব্যাংক জায়গীরহাট শাখার ব্যাবস্থাপক সামিউল ইসলাম।

মাদ্রাসাটির সভাপতি এনামুল হক নিউজবাংলাকে বলেন, ‘আমাদের মাদ্রাসা দেড় বছর ধরে বন্ধ। মূল গেটও বন্ধ থাকে। কিন্তু মাদ্রাসার পূর্ব পাশে একটি রুম আছে সেখানে কাঠসহ কিছু জিনিস আছে। ওই রুমেই এই সুড়ঙ্গ খোঁড়া হয়েছে।’

মিঠাপুকুর থানার ওসি (তদন্ত) জাকির হোসেন বলেন, এই সুরঙ্গ খুঁড়ে ব্যাংক পর্যন্ত যেতে পারলে হয়তো একটা বড় ধরনের ডাকাতির ঘটনা ঘটতো। সুরঙ্গ খোড়ার বিষয়টি জানতে পেরে ব্যাংক কর্তৃপক্ষ সেখানে নিরাপত্তা জোরদার করেছে।

বিষয়টি নিশ্চিত করে সোনালী ব্যাংক জায়গীরহাট শাখার ব্যাবস্থাপক মুহাম্মদ সামিউল হাসান বলেন, মিঠাপুকুর থানা পুলিশ ঘটনাস্থলে এসে তদন্ত করে গেছে। একতলা ভবনে অবস্থিত ব্যাংকের নিরাপত্তা জোরদার করা হয়েছে। 

/এসএ/


আরও সংবাদ   বিষয়:  মিঠাপুকুর   রংপুর   ব্যাংক ডাকাতি  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]