ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৪ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শনিবার ২৪ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

গ্রাহকের অর্থ আত্মসাৎ
বানকোর পরিচালকদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চায় ডিএসই
প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১, ১১:২৭ পিএম আপডেট: ১৫.০৬.২০২১ ১১:৩৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 18

নিজস্ব প্রতিবেদক
গ্রাহকের ৬৬ কোটি টাকা অন্যত্র সরিয়ে ফেলেছে ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) সদস্য প্রতিষ্ঠান বানকো সিকিউরিটিজ লিমিটেড। ফলে সমন্বিত গ্রাহক হিসাবে থাকা অর্থের গরমিল পেয়েছে ডিএসই কর্তৃপক্ষ। তাই বানকোর ব্যবস্থাপনা পরিচালক (এমডি) শামিউল ইসলাম ও চেয়ারম্যান আব্দুল মুহিতসহ পরিচালনা পর্ষদের আটজন এবং তাদের পরিবারের সদস্যদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চায় ঢাকা স্টক এক্সচেঞ্জ (ডিএসই)। এ ছাড়াও ডিএসইর সদস্যভুক্ত এই প্রতিষ্ঠান এবং এর পরিচালকদের বিরুদ্ধে আইনগত বিচার করতে বাংলাদেশ সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশনের (বিএসইসি) শরণাপন্ন হয়েছে ডিএসই কর্তৃপক্ষ। প্রতিষ্ঠানটির পরিচালকদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার পাশাপাশি তাদের বিদেশ যাত্রায় নিষেধাজ্ঞা চেয়ে ইতোমধ্যেই বিএসইসির চেয়ারম্যানের কাছে চিঠি দিয়েছে ডিএসইর ব্যবস্থাপনা বিভাগ।
ডিএসইর চিফ রেগুলেটরি অফিসার (সিআরও) স্বাক্ষরিত চিঠিতে বলা হয়, বানকোর কনসোলিডেটেড কাস্টমার অ্যাকাউন্টে ৬৬ কোটি ৫৯ লাখ ১৯ হাজার ১৩৩ টাকা ঘাটতি রয়েছে। গত মে ও জুন মাসের ৭ তারিখ পর্যন্ত হিসাবে এ টাকা ঘাটতি পায় ডিএসইর ইন্সপেকশন টিম।
এই অনিয়মের দায়ে গতকাল মঙ্গলবার থেকে হাউসটির লেনদেন বন্ধ করে দেওয়া হয়। একই সঙ্গে কোম্পানির সঙ্গে সম্পৃক্ত চেয়ারম্যান, ব্যবস্থাপনা পরিচালক ও পরিচালকদের বিরুদ্ধে মামলা করার সিদ্ধান্ত নিয়েছে ডিএসই।
সূত্র মতে, বর্তমানে কোম্পানিটির চেয়ারম্যান হিসেবে আব্দুল মুহিত এবং ব্যবস্থাপনা পরিচালক হিসেবে শামিউল ইসলাম দায়িত্ব পালন করছেন। দীর্ঘদিন ধরে তাদের দুজনের মধ্যে বিরোধ চলছে। এ ছাড়াও কোম্পানিটিতে মোট ৬ জন পরিচালক রয়েছেন। তবে কিছুদিন আগে করোনায় আক্রান্ত হয়ে মারা যান এমডি শামিউল ইসলাম।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]