ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৪ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শনিবার ২৪ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

সুইজারল্যান্ডে জিএসপি সুবিধা আরও ১০ বছর বাড়ানোর দাবি
প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১, ১১:২৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 25

নিজস্ব প্রতিবেদক
বিজিএমইএ সভাপতি ফারুক হাসান সুইজারল্যান্ডের কাছে জিএসপি সুবিধা আরও দশ বছর বাড়ানোর দাবি জানিয়েছেন। গতকাল মঙ্গলবার বিজিএমইএ ভবনে বাংলাদেশে নিযুক্ত সুইজারল্যান্ডের রাষ্ট্রদূত নাথালি চুয়ার্ডের সঙ্গে বৈঠকে তিনি এ দাবি জানান।
সুইস রাষ্ট্রদূতকে অবহিত করে ফারুক হাসান বলেন, বিগত বছরগুলো জুড়ে শিল্পের এ রূপান্তর ঘটেছে। বাংলাদেশের উন্নয়নশীল দেশে উত্তরণ প্রক্রিয়া সাবলীল রাখতে সুইজারল্যান্ড সরকারকে জিএসপি প্রোগ্রামের আওতায় ইবিএ স্কিম ১০ বছরের জন্য সম্প্রসারণ দরকার।
বৈঠককালে সুইস রাষ্ট্রদূতের সঙ্গে ছিলেন ঢাকাস্থ সুইস দূতাবাসের হেড অব পলিটিক্যাল, ইকোনমিক অ্যান্ড কালচারাল অ্যাফেয়ার্স, থমাস বাউমগার্টনার। সভায় বিজিএমইএর প্রথম সহসভাপতি সৈয়দ নজরুল ইসলাম ও সহসভাপতি মো. শহিদউল্লাহ আজিম উপস্থিত ছিলেন।
সাক্ষাৎকালে তারা শিল্পের ভবিষ্যৎ সম্ভাবনা এবং উৎপাদনশীলতা ও দক্ষতা বৃদ্ধি, প্রযুক্তিগত উৎকর্ষতা এবং পণ্যের বৈচিত্র্যকরণের (বিশেষ করে নন-কটন) ক্ষেত্রে শিল্পকে আরও উন্নততর করার প্রয়োজনীয়তা নিয়েও আলোচনা করেন।
বিজিএমইএ সভাপতি সোশ্যাল অডিটের জন্য ইউনিফায়েড কোড অব কন্ডাক্টের বিষয়ে সুইস দূতাবাসকে সহযোগিতা প্রদানের অনুরোধ জানান। তিনি পোশাক শিল্পের রূপান্তরের না বলা গল্পগুলো বিশ^বাসীকে জানানোর বিষয়েও সুইস রাষ্ট্রদূতের সহযোগিতা কামনা করেন। আলোচনায় বাংলাদেশে নন-কটনের ক্ষেত্রে বিদেশি বিনিয়োগের উজ্জ্বল সম্ভাবনা এবং টেকনিক্যাল টেক্সটাইল, হালকা প্রকৌশল খাত এবং হাই-ভ্যালুড পোশাকের ওপর গুরুত্বারোপ করা হয়।

সুইস রাষ্ট্রদূত সাসটেইনেবল ম্যানুফ্যাকচারিং ক্ষেত্রে পোশাক শিল্পের যে অগ্রগতি ঘটেছে, তার প্রশংসা করেন এবং সুইস সরকারের পক্ষ থেকে শিল্পকে সহযোগিতা প্রদানের আশ^াস দেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]