ই-পেপার বিজ্ঞাপনের তালিকা রোববার ২৫ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার রোববার ২৫ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

জিয়াউর রহমান হাজার হাজার গাছ কেটেছিলেন : তথ্যমন্ত্রী
প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১, ১১:৫৭ পিএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

নিজস্ব প্রতিবেদক
ক্ষমতাকে নিষ্কণ্টক করতে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান হাজার হাজার গাছ কেটেছিলেন বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগ যুগ্ম সাধারণ সম্পাদক তথ্যমন্ত্রী ড. হাছান মাহমুদ। মঙ্গলবার সোহরাওয়ার্দী উদ্যানের কালিমন্দিরে আওয়ামী লীগের বন ও পরিবেশ উপকমিটির আয়োজনে বর্ষার মৌসুমের শুরুতে ‘চার মাসব্যাপী চারা রোপণ ও পরিচর্যার’ উদ্বোধন অনুষ্ঠানে এ কথা বলেন তিনি।
হাছান মাহমুদ বলেন, ঢাকার রাস্তার দুপাশে গাছপালা ছিল, সেই গাছপালাগুলো জিয়াউর রহমান সব কেটে ফেলেছেন। জিয়াউর রহমানকে নাকি কেউ একজন বলেছিল গাছের ফাঁক দিয়ে আপনাকে গুলি করতে পারে। সেজন্য সব গাছ কেটে ফেলেছেন।
তথ্যমন্ত্রী বলেন, সোহরাওয়ার্দী উদ্যানে দুয়েকটি গাছ কাটা নিয়ে অনেকে প্রশ্ন তুলেছেন। কিন্তু তার চেয়ে বহুগুণে বেশি গাছ আমরা এই উদ্যানে লাগিয়েছি, সেটা কেউ দেখছে না। আজও আমরা সোহরাওয়ার্দী উদ্যানকেই বেছে নিয়েছি গাছ লাগানোর জন্য। তিনি বলেন, এই উদ্যান এমন ছিল না। এখানে গাছ লাগিয়েছিলেন বঙ্গবন্ধু, গাছ লাগিয়ে উদ্যানকে আরও দৃষ্টিনন্দন করেছেন আমাদের বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা। অথচ এই উদ্যানে গাছ কেটে শিশু পার্ক নির্মাণ করা হয়েছিল।
করোনায় আওয়ামী লীগের এক হাজার নেতাকর্মী মারা গেছেন : অন্য এক আলোচনা সভায় তথ্যমন্ত্রী বলেন, করোনা মহামারিতে আক্রান্ত হয়ে আওয়ামী লীগের এক হাজার নেতাকর্মী মারা গেছেন। তিনি বলেন, জনসেবা করতে গিয়ে দলের ৮১ সদস্যবিশিষ্ট কেন্দ্রীয় কমিটির মধ্যে পাঁচজন মারা গেছেন। সংসদের ১৩০ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন, তাদের অনেকেই মারা গেছেন। জাতীয় প্রেসক্লাবে বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোট আয়োজিত ‘আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীয় সদস্য ও সাবেক মন্ত্রী মোহাম্মদ নাসিমের প্রথম মৃত্যুবার্ষিকী’ উপলক্ষে এক আলোচনা সভায় এ কথা বলেন ড. হাছান মাহমুদ।
মোহাম্মদ নাসিমের প্রতি শ্রদ্ধা জ্ঞাপন করে তিনি বলেন, বৈশি^ক মহামারি করোনা পরিস্থিতির মধ্যেও মোহাম্মদ নাসিম ঘরে বসে থাকেননি। জনসেবা করতে গিয়ে তার মৃত্যু হয়েছে।
বঙ্গবন্ধু সাংস্কৃতিক জোটের সিনিয়র সহসভাপতি রফিকুল আলমের সভাপতিত্বে আয়োজিত অনুষ্ঠান পরিচালনা করেন সংগঠনটির সাধারণ সম্পাদক অরুণ সরকার রানা। বক্তব্য রাখেন আওয়ামী লীগের দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া, আওয়ামী লীগ নেতা কামাল চৌধুরী প্রমুখ। অনুষ্ঠানে স্মৃতিচারণ করেন মোহাম্মদ নাসিমের সন্তান সংসদ সদস্য তানভির শাকিল জয়।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]