ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৪ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শনিবার ২৪ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ইউরোর সর্বোচ্চ গোলদাতা রোনালদো
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১, ১:৪০ এএম | অনলাইন সংস্করণ  Count : 65

ইউরোর ইতিহাসের সর্বোচ্চ গোলদাতা হওয়ার কীর্তি গড়লেন পর্তুগালের অধিনায়ক ক্রিস্তিয়ানো রোনালদো। প্রথম ফুটবলার হিসেবে হাঙ্গেরির বিপক্ষে জোড়া গোলে এ উচ্চতায় পৌঁছালেন বিশ্বখ্যাত এ ফুটবলার। এর মধ্য দিয়ে রোনালদো পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী মিশেল প্লাতিনিকে ছাড়িয়ে গেলেন।

মঙ্গলবার রাতে ২০২০ ইউরোর ‘এফ’ গ্রুপের ম্যাচে ৩-০ গোলের বড় জয় পেয়েছে পর্তুগিজরা। ম্যাচটি অনুষ্ঠিত হয় হাঙ্গেরির ফেরেঙ্ক পুসকাস স্টেডিয়ামে। এবারের আসরে শুরুতেই দারুণ পারফর্ম করেন তারকা খেলোয়াড় রোনালদো।

এর আগে, সাবেক তারকা প্লাতিনির সঙ্গে যৌথভাবে শীর্ষে অবস্থান করছিলেন তিনি। ফ্রান্সের ওই কিংবদন্তি ১৯৮৪ আসরে মাত্র পাঁচ ম্যাচে করেছিলেন নয় গোল। এবার ইউরোতে ৩৬ বছর ১৩০ দিন বয়সী রোনালদোর গোল এখন সর্বোচ্চ ১১টি। পাঁচ আসরে সবমিলিয়ে তিনি খেলেছেন ২২ ম্যাচ। হাঙ্গেরির বিপক্ষে মাঠে নামার আগে তারও গোল ছিল নয়টি।

ইউরোতে সবচেয়ে বেশি বয়সে দুই বা ততোধিক গোলের রেকর্ডও নিজের করে নিয়েছেন রোনালদো। তিনি পেছনে ফেলেছেন আন্দ্রেই শেভচেঙ্কোকে। ইউক্রেনের সাবেক তারকা ২০১২ আসরে সুইডেনের বিপক্ষে জোড়া গোল করেছিলেন ৩৫ বছর ২৫৬ দিন বয়সে।

এখন আন্তর্জাতিক ফুটবলে সর্বকালের সেরা গোলদাতার কীর্তির অনেকটাই কাছে আছেন রোনালদো। পর্তুগালের জার্সিতে ১৭৬ ম্যাচে তার গোল ১০৬টি। এই তালিকায় সবার উপরে থাকা ইরানের আলী দাইয়ের রয়েছে ১০৯ গোল। আর ৩ গোল হলে দাইকেও ছুঁয়ে যাবেন রোনালদো।

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]