ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

রোনালদোর এক কাণ্ডেই চারশ কোটি ডলার হারালো কোকাকোলা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১, ৩:২২ এএম আপডেট: ১৬.০৬.২০২১ ৮:৪৮ এএম | অনলাইন সংস্করণ  Count : 96

সংবাদ সম্মেলনের টেবিলে বসেই সরিয়ে রাখলেন কোকাকোলার বোতল দুটো। এরপর ‘কোল্ড ড্রিংস’ বাদ দিয়ে আহ্বান জানালেন পানি খেতে। তার পানি খাওয়ার এ আহ্বান ব্যাপক প্রভাব ফেলেছে বিশ্বজুড়ে। বড় ধরনের আর্থিক ক্ষতির মুখে পড়েছে কোকাকোলা। শেয়ারের দাম কমে যাওয়ায় প্রায় চারশ কোটি ডলার (বাংলাদেশের মুদ্রায় প্রায় ৩৪ হাজার কোটি টাকা) খুইয়েছে যুক্তরাষ্ট্রের কোমল পানীয় প্রস্তুতকারী প্রতিষ্ঠানটি।

মঙ্গলবার (১৫ জুন) কোকাকোলার শেয়ার ধসের খবরটি জানিয়েছে বিশ্বের বিভিন্ন আন্তর্জাতিক গণমাধ্যম।

ইউরো চ্যাম্পিয়নশিপে পর্তুগাল-হাঙ্গেরির ম্যাচের আধা ঘণ্টা আগে ইউরোপে শেয়ারবাজার খোলে। সেসময় কোকাকোলার শেয়ারের দাম ছিল প্রায় ৫৬.১০ ডলার করে। কিন্তু অল্প সময়ের মধ্যে ঘটে বড় ধরনের দরপতন। যখন ফেরেঙ্ক পুসকাস স্টেডিয়ামে পর্তুগাল-হাঙ্গেরির ম্যাচ শুরু হয়, তখন কোকাকোলার শেয়ারের দাম কমে হয় ৫৫.২২ ডলার।

জানা যায়, হাঙ্গেরির বিপক্ষে ম্যাচ দিয়ে গত রাতেই ইউরোর শিরোপা ধরে রাখার মিশন শুরু করেছে পর্তুগাল। ওই ম্যাচের আগে সংবাদ সম্মেলনে এসেই খবরের শিরোনাম দলটির অধিনায়ক ক্রিশ্চিয়ানো রোনালদো। বিভিন্ন চাপের কারণে পর্তুগিজ যুবরাজ সম্ভবত ইউরোর অফিসিয়াল স্পন্সর প্রতিষ্ঠান কোকাকোলাকে খুশি করার মতো মানসিক অবস্থায় ছিলেন না। সংবাদ সম্মেলনে হাজির হয়ে চেয়ারে বসেই টেবিল থেকে কোকের বোতলগুলো সরিয়ে ফেলেন তিনি।

যেহেতু ইউরোর অফিসিয়াল স্পন্সর কোকাকোলা, প্রচারের স্বার্থেই সংবাদ সম্মেলনে টেবিলের ওপর কোমল পানিয়ের বোতলগুলো রেখেছিল তারা। এটা অযৌক্তিক কিংবা ক্রীড়া ক্ষেত্রে নতুন কিছু নয়। কিন্তু রোনালদোর সম্ভবত তা মনঃপূত হয়নি। টেবিলে রাখা বোতল দুটো দৃষ্টিগোচর হতেই তা ক্যামেরার লেন্স থেকে সরিয়ে রাখেন তিনি। সবাইকে উদ্দেশ্য করে বলেন, ‘পানি খান।’ এরপর একটি পানির বোতল সামনে রেখে শুরু করেন সংবাদ সম্মেলন।

রোনালদো বেশ স্বাস্থ্য সচেতন। এর আগেও তিনি কোকাকোলার বিপক্ষে কথা বলেছেন। তবে সেটা একটু অন্যভাবে। নিজের ছেলেকে কীভাবে শাসন করেন, সে প্রসঙ্গে বলেছিলেন, ‘আমি আমার ছেলেকে কড়া শাসনে রাখি। মাঝেমধ্যে সে কোক বা ফান্টা খায়, চিপসও খায়। সে জানে আমি এটা পছন্দ করি না।’

/জেডও/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]