ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

স্বাস্থ্যমন্ত্রী দুর্নীতির সুপার মডেল: সংসদে জিএম সিরাজ
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১, ৯:৩৩ এএম | অনলাইন সংস্করণ  Count : 86

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেককে ‘দুর্নীতির সুপার মডেল’ আখ্যা দিয়েছেন বিএনপির সংসদ সদস্য জিএম সিরাজ। মঙ্গলবার জাতীয় সংসদে ২০২১-২২ অর্থবছরের প্রস্তাবিত বাজেটের ওপর সাধারণ আলোচনায় অংশ নিয়ে জিএম সিরাজ এ কথা বলেন। তিনি দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্সের একটি নমুনা স্থাপন করতে স্বাস্থ্য মন্ত্রণালয়কে ঢেলে সাজানোর জন্য প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানান।

স্বাস্থ্য মন্ত্রণালয়কে ঢেলে সাজানোর পরামর্শ দিয়ে বিএনপির এই সংসদ সদস্য বলেন, মাথা ঠিক থাকলে শরীর ঠিক থাকে। মাননীয় সংসদ নেতা, আপনি আপনার জিরো টলারেন্সের একটি নমুনা দয়া করে দেখান। বিশেষজ্ঞ, টেকনোক্র্যাট বসিয়ে দুর্নীতিমুক্ত স্বাস্থ্য মন্ত্রণালয় করুন। সেবা খাতটি রক্ষা পাবে। অব্যবহৃত টাকা ফেরত যাবে না। অসুস্থ স্বাস্থ্য খাত সুস্থ হবে।

বিএনপির সংসদ সদস্য জিএম সিরাজ বলেন, সরকারের প্রায় সব মন্ত্রণালয়, প্রতিষ্ঠান সরকার সংশ্লিষ্ট বিশেষ সুবিধাভোগীরা দুর্নীতিগ্রস্ত হয়ে পড়েছে। এখানে কোনো জবাবদিহি নেই। অন্যায়-অপরাধের বিচার নেই। দুর্নীতি বন্ধ বা সহনীয় পর্যায়ে আনতে না পারলে বাজেট থেকে কোনো উপকার আসবে না। কিছু মন্ত্রণালয়ের ব্যক্তিবিশেষের কারণে প্রধানমন্ত্রীর দুর্নীতির বিরুদ্ধে জিরো টলারেন্স মুখ থুবড়ে পড়েছে।

অপরদিকে, চলচ্চিত্রশিল্পী পরীমণিকে ধর্ষণচেষ্টার অভিযোগে গ্রেফতার জাতীয় পার্টির নেতা নাসির ইউ আহমদকে ‘ভালো লোক’ হিসেবে অভিহিত করেছেন জাতীয় পার্টির সংসদ সদস্য মুজিবুল হক। বাজেট আলোচনায় তিনি বলেন, নাসিরকে তিনি চেনেন, জাতীয় পার্টি করেন। তিনি ভালো লোক। তবে তার বক্তব্যের নির্ধারিত সময় শেষ হয়ে যাওয়ায় তখন তার মাইক বন্ধ হয়ে যায়।
এর আগে সংসদ সদস্য মুজিবুল হক বলেন, অর্থমন্ত্রী বলেছেন বিদেশে টাকা পাচার যারা করেন, তাদের নাম বলার জন্য। আমরা কি অর্থ মন্ত্রণালয়ের দায়িত্বে আছি নাম আমরা বলব? নাম তো আপনি বের করবেন। আপনি বাজেট বক্তৃতায় ১০ পৃষ্ঠার বিবৃতি দিলেন বিদেশি বিভিন্ন ব্যক্তির বক্তব্যের। ওয়াশিংটনভিত্তিক গবেষণা প্রতিষ্ঠান গ্লোবাল ফাইন্যান্স ইন্টিগ্রিটি (জিএফআই) প্রতিবেদনে বলেছে, গড়ে প্রতিবছর বাংলাদেশ থেকে ৭৫৬ কোটি ৭৩ লাখ ডলার পাচার হয়, যা প্রায় ৬৪ হাজার কোটি টাকা। আপনার (অর্থমন্ত্রীর) অনেক সংস্থা আছে, সেগুলো দিয়ে বের করুন।

মুজিবুল হক বলেন, সংসদ সদস্যরা নির্বাচনের সময় হলফনামায় সম্পদের হিসাব দেন। সামরিক-বেসামরিক আমলা, ব্যবসায়ীদের সম্পদের হিসাব দেওয়ার দাবি জানিয়ে তিনি বলেন, অর্থমন্ত্রী বিষয়টা দেখলে বাজেটে টাকার অভাব হবে না। আজ গ্রামে যান কী সুন্দর সুন্দর বাগানবাড়ি! বিভিন্ন জায়গায় দেখা যায় রিসোর্ট, এত দামি দামি রিসোর্ট, সেই রিসোর্টের টাকা কোথা থেকে আসে? সেই রিসোর্ট গড়ার পয়সা কোথায় পায়? মন্ত্রী, এমপি, বেসরকারি-সরকারি আমলা, ব্যবসায়ী তারা কত ট্যাক্স দেয়, তাদের কী সম্পদ, সব হিসাব দেওয়া হোক। তিনি সাত দিনের মধ্যে হিসাব প্রকাশ করতে প্রস্তুত আছেন।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]