ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৪ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শনিবার ২৪ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

গাজীপুরে কাভার্ড ভ্যান চাপায় নারী পোশাক শ্রমিক নিহত
গাজীপুর প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১, ৩:০৭ পিএম | অনলাইন সংস্করণ  Count : 36

গাজীপুর মহানগরীর কোনাবাড়ী এলাকায় কাভার্ড ভ্যান চাপায় এক নারী পোশাক শ্রমিকের মৃত্যু এবং আরো দুই জন আহত হয়েছেন। বুধবার সকাল পৌণে আটটার দিকে কোনাবাড়ি-নছের মার্কেট আঞ্চলিক সড়কের আমবাগ ব্রিজ উপরে এ দুর্ঘটনা ঘটে।

এ ঘটনায় শ্রমিকরা ঘাতক কাভার্ড ভ্যানটিকে ভাঙচুর করে সড়ক অবরোধ করে রাখে। এতে ওই পথে চলাচলকারী পথচারীদের ভোগান্তি পোহাতে হয়। পরে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে। 

নিহত কোহিনুর আক্তার (৩০) ময়মনসিংহ জেলার ফুলবাড়িয়া থানার রানাকান্ধা গ্রামের নাজমুল ইসলামের স্ত্রী। তিনি আমবাগ পশ্চিমপাড়া তোফাজ্জল হোসেনের বাড়িতে পরিবার নিয়ে ভাড়া থেকে স্থানীয় একটি পোশাক কারখানায় কাজ করতেন। এ ঘটনায় আহতদেরকে স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়েছে।

স্থানীয় সূত্রে জানা যায়, সকাল সাড়ে ৭টার দিকে কয়েক হাজার শ্রমিক প্রতিদিনের মত কারখানা কাজে যোগ দিতে যাচ্ছিলেন। এ সময় একটি কাভার্ড ভ্যান নং- (ঢাকা-মেট্রো-ট্র ১৬-৩৫২৬) কোনাবাড়ি থেকে আমবাগ ব্রিজে উঠলেই যানজট সৃষ্টি হয়। এসময় শ্রমিকেদের সাথে কাভার্ড ভ্যান চালকের বাকবিতন্ডা হয়। হঠাৎ করে চালক রাগান্বিত হয়ে কাভার্ড ভ্যানটি ব্রিজের উপর থাকা শ্রমিকদের গায়ের ওপর দিয়ে চালিয়ে দেয়। এতে ঘটনাস্থলেই চাপা পড়ে কোহিনুরের মৃত্যু এবং গুরুত্বর ভাবে আরো দুই নারী শ্রমিক আহত হয়।

গাজীপুর মেট্রোপলিটন কোনাবাড়ী থানার অফিসার ইনচার্জ আবু সিদ্দিক জানান, কোহিনুর তার গ্রামের বাড়ি থেকে এসে গাজীপুর মহানগরীর কোনাবাড়ী আমবাগ এলাকায় বাসা ভাড়া থেকে পোশাক কারখানায় চাকরি করতো। প্রতিদিনের ন্যায় সকালে কোহিনুরসহ তার আরো সহকর্মীরা পায়ে হেঁটে কর্মস্থলে যাচ্ছিল। পথি মধ্যে কোনাবাড়ি-নছের মার্কেট আঞ্চলিক সড়কের আমবাগ ব্রিজ উপরে পৌঁছালে একটি ট্রাক তাকে চাপা দেয়। এতে ঘটনাস্থলেই তিনি মারা যায়।

এ সময় অন্যান্য পোশাক শ্রমিকরা ওই কাভার্ড ভ্যানটি ভাঙচুর করে সড়ক অবরোধ করে রাখে। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি স্বাভাবিক করে মৃতদেহ উদ্ধার করা হয়েছে। ঘাতক কাভার্ড ভ্যানটি আটক করা হলেও চালক পালিয়ে গেছে। মৃতদেহটি শহীদ তাজউদ্দীন আহমদ মেডিকেল কলেজ হাসপাতাল থেকে তার স্বামী নাজমুল ইসলামের কাছে হস্তান্তর করা হয়েছে। এ ব্যাপারে অন্যান্য আইনগত ব্যবস্থা এবং দুর্ঘটনাস্থলে যাতে এরকম ঘটনা আর না ঘটে সে ব্যবস্থাও প্রক্রিয়াধীন আছে।

/এমএইচ/


আরও সংবাদ   বিষয়:  গাজীপুর  




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]