ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৪ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শনিবার ২৪ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

বশেমুরবিপ্রবির উপাচার্য ও রেজিস্ট্রারের রুমে তালা, অবস্থান কর্মসূচি
গোপালগঞ্জ প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১, ৬:২৯ পিএম আপডেট: ১৬.০৬.২০২১ ৯:১৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 80

গোপালগঞ্জে চাকরি স্থায়ীকরণ ও মজুরি বৃদ্ধির দাবিতে উপাচার্য ও রেজিস্ট্রারের রুমে তালা ঝুলিয়ে দিয়ে অবস্থান কর্মসূচি পালন করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেমুরবিপ্রবি) দৈনিক হাজিরার ভিত্তিতে কর্মরত ১৫৪ জন কর্মচারী।

বুধবার (১৬ জুন) সকাল ১১টায় প্রশাসনিক ভবনের দ্বিতীয় তলায় ভিসি ও রেজিস্ট্রারের রুমে তালা ঝুলিয়ে দিয়ে ভেতরে অবস্থান নিয়ে অবস্থান কর্মসূচি পালন করেন তারা। এ সময় চাকরি স্থায়ী করার দাবিতে বিভিন্ন স্লোগান দেন। পরিস্থিতি স্বাভাবিক রাখতে জেলা প্রশাসন ও পুলিশ বিশ্ববিদ্যালয়ে অবস্থান নেয়।

অবস্থান কর্মসূচি চলাকালে দৈনিক মজুরিভিত্তিক কর্মসূচি সমিতির সভাপতি সাইদুল আলম মুন্সী, সাধারন সম্পাদক মো. বিজন গাজী বক্তব্য রাখেন। এ সময় বক্তরা বলেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে দৈনিক হাজিরারভিত্তিতে ১৫৪ জন কর্মচারী কর্মরত রয়েছে। দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ৫শ টাকা করে মজুরি দিলেও এ বিশ্ববিদ্যালয়ে এখনও মাত্র দুশ টাকা করে মজুরি দিচ্ছে। এতে সংসার চালাতে হিমশিম খেতে হচ্ছে তাদের। মজুরি বাড়ানোর সাথে সাথে চাকুরি স্থায়ী করার দাবী তাদের।

এ ব্যাপরে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এ কিউ এম মাহবুব বলেন, বুধবার বেলা ১১টার দিকে আমার ও রেজিস্ট্রারের দফতরে তালা ঝুলিয়ে দিয়েছে। পুলিশ প্রশাসন এসেছে, তারা আন্দোলনকারীদের সঙ্গে কথা বলছেন। সাবেক উপাচার্য অধ্যাপক ড. খন্দকার নাসিরউদ্দিন এ সমস্যা সৃষ্টি করে রেখে গেছেন। বিশ্ববিদ্যালয়ে অবৈধভাবে কিছু লোককে কাজ দিয়েছেন। তাদের কোনো নিয়োগ বা অফিস আদেশ নেই। আন্দোলনকারীরা মনে করেছেন জুন মাসে বিশ্ববিদ্যালয়ে কিছু নিয়োগ আসতে পারে। তাই তারা নিয়োগ পাওয়ার জন্য এ আন্দোলন চালিয়ে যাচ্ছেন।

গোপালগঞ্জের অতিরিক্ত পুলিশ সুপার নিহাদ আদনান তাইয়ান বলেন, আমরা বিশ্ববিদ্যালয় পরিদর্শন করেছি। বর্তমানে আমাদের একটি টিম সেখানে অবস্থান করছে। এটি বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরীণ বিষয়। তাদের মধ্যে আন্দোলন চলছে। আলোচনা শেষে একটা ভালো ফলাফল আসবে বলে আশা করছি।




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]