ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৪ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শনিবার ২৪ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

আফগানিস্তানে ৪ পোলিও টিকাকর্মীকে গুলি করে হত্যা
সময়ের আলো অনলাইন
প্রকাশ: বুধবার, ১৬ জুন, ২০২১, ৮:৩২ পিএম আপডেট: ১৬.০৬.২০২১ ১১:০৩ পিএম | অনলাইন সংস্করণ  Count : 65

আফগানিস্তানের পূর্বাঞ্চলীয় শহর জালালাবাদে মঙ্গলবার (১৫ জুন) ৪ জন পোলিও টিকাকর্মীকে গুলি করে হত্যা করা হয়েছে। আহত হয়েছেন আরও তিনজন। পৃথক কয়েকটি হামলায় বন্দুকধারীরা এ হত্যাকাণ্ড চালিয়েছে। প্রাদেশিক স্বাস্থ্য বিভাগের কর্মকর্তাকে উদ্ধৃত করে কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরা এ তথ্য জানিয়েছেন।

কোনও গোষ্ঠী হামলার দায় এখনও স্বীকার করেনি। হামলার পর নানগারহারে পোলিও টিকা কার্যক্রম স্থগিত করা হয়েছে। কখন আবার এই কার্যক্রম চালু করা হবে তা স্পষ্ট নয়।

গত বছর তালেবান ও আফগান সরকারের মধ্যে শান্তি আলোচনা শুরু হওয়ার পর থেকেই দেশটির বিভিন্ন শহরে বারবার হামলা হচ্ছে। এসব হামলার লক্ষ্য মূলত সরকারি কর্মী, স্বাস্থ্যকর্মী, মিডিয়া কর্মী ও সিভিল সোসাইটির সদস্য।

মঙ্গলবার নানগারহার প্রদেশের পোলিও টিকা কার্যক্রমের প্রধান জান মোহাম্মাদ জানান, প্রদেশের প্রধান শহর জালালাবাদের তিনটি জায়গায় পোলিও টিকাকর্মীদের লক্ষ্য করে বন্দুকধারীরা হামলা চালিয়ে চারজনকে হত্যা করেছে। এছাড়া গুলি করে আহত করেছে আরও তিনজনকে।

এ বছরের মার্চেও বন্দুকধারীরা জালালাবাদের তিনজন পোলিও টিকাকর্মীকে হত্যা করেছিল। এর ফলে তখন টিকা কার্যক্রম স্থগিত করতে হয়েছিল।

/বিএ/




সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]