ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শনিবার ২৪ জুলাই ২০২১ ৯ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শনিবার ২৪ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

চীনের ভ্যাকসিন শুরু ১৯ জুন
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ১০:৫৬ পিএম আপডেট: ১৭.০৬.২০২১ ১২:৩৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 33

আগামী ১৯ জুন থেকে ফের করোনার টিকাদান শুরুর আশাবাদ ব্যক্ত করেছেন স্বাস্থ্য ও পরিবার কল্যাণমন্ত্রী জাহিদ মালেক। তিনি বলেছেন, যারা টিকার জন্য আগে নিবন্ধন করেছেন কিন্তু এখনও পাননি, তাদেরকে ‘অগ্রাধিকার ভিত্তিতে’ এবার টিকা দেওয়া হবে। চীনের উপহার হিসেবে আসা সিনোফার্মের ১১ লাখ ডোজ টিকার মধ্যে প্রথমে ৫ লাখ দেওয়া হবে। বাকি টিকা দ্বিতীয় ডোজের জন্য রেখে দেওয়া হবে। বুধবার সচিবালয়ে সাংবাদিকদের স্বাস্থ্যমন্ত্রী এসব কথা বলেন।
স্বাস্থ্যমন্ত্রী বলেন, নিবন্ধন করে টিকার অপেক্ষায় থাকা ব্যক্তিদের পাশাপাশি স্বাস্থ্যকর্মী, পুলিশ সদস্য, মেডিকেল শিক্ষার্থীসহ জাতীয় গুরুত্বপূর্ণ প্রকল্পে কর্মরত কর্মকর্তারা টিকা পাবেন।
তিনি জানান, চীনা টিকার দামটি জনসমক্ষে বলে দেওয়ায় চীন একটু নারাজ হয়েছে। এতে টিকা পেতে দেরি হচ্ছে। না হলে আগেই টিকা পাওয়া যেত। মন্ত্রী জানান, তবে কত দেরি হবে তা বুঝতে পারছেন না। এ জন্য এ সংক্রান্ত বিষয়ে সই করে কাগজপত্র চীনে পাঠানো হয়েছে। এখন তারা একটি সময়সীমা জানাবে যে কবে কত টিকা দেবে। স্বাস্থ্যমন্ত্রীর প্রত্যাশাÑ এ মাসের মধ্যেই চীন বিষয়টি জানাবে। এ ছাড়া রাশিয়া থেকে টিকাপ্রাপ্তির বিষয়েও আলোচনা চলছে জানিয়ে মন্ত্রী বলেন, টিকা কিনে আনার পাশাপাশি দেশে উৎপাদন নিয়েও কাজ চলছে।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]