ই-পেপার বিজ্ঞাপনের তালিকা শুক্রবার ৩০ জুলাই ২০২১ ১৫ শ্রাবণ ১৪২৮
ই-পেপার শুক্রবার ৩০ জুলাই ২০২১
http://www.shomoyeralo.com/ad/amg-728x90.jpg

ফিলিস্তিনের পাশে দাঁড়ান : রাষ্ট্রপতি
প্রকাশ: বৃহস্পতিবার, ১৭ জুন, ২০২১, ১১:৫৮ পিএম আপডেট: ১৭.০৬.২০২১ ১২:১৩ এএম | প্রিন্ট সংস্করণ  Count : 22

ষ নিজস্ব প্রতিবেদক
ইসরাইলের নির্যাতনের মুখে থাকা ফিলিস্তিনিদের পাশে দাঁড়াতে মুসলিম দেশগুলোকে এক হওয়ার আহ্বান জানিয়েছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ। বাংলাদেশে আশ্রিত রোহিঙ্গা সম্প্রদায় যাতে নিরাপত্তা ও মর্যাদার সঙ্গে তাদের নিজ দেশ মিয়ানমারে ফিরে যেতে পারে সে লক্ষ্যে পদক্ষেপ নিতেও তিনি ওআইসির পাশাপাশি আন্তর্জাতিক সম্প্রদায়ের প্রতি আহ্বান জানান।
মুসলিম রাষ্ট্রগুলোর শীর্ষ জোট ওআইসির দ্বিতীয় বিজ্ঞান ও প্রযুক্তি সামিটে ভার্চুয়ালি যুক্ত হয়ে বুধবার দুপুরে এ আহ্বান জানান রাষ্ট্রপতি। এবারের সম্মেলনের মূল প্রতিপাদ্য ‘সায়েন্স, টেকনোলজি অ্যান্ড ইনোভেশন : ওপেনিং নিউ হরাইজন।’ এই সামিট অনুষ্ঠিত হয় কাজাখস্তানে। কাজাখ প্রেসিডেন্ট কাসেম জোমার্ত তোকায়েভ, ওআইসি মহাসচিব ড. ইউসুফ আহমেদ আল-ওথাইমিন এবং বিভিন্ন রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধান সম্মেলনে অংশ নেন।
অনুষ্ঠানে আবদুল হামিদ বলেন, যেই মুহূর্তে পুরো বিশে^ ধ্বংসাত্মক মহামারির কারণে অগণিত মানুষের জীবন এবং জীবিকা অনিশ্চিত, সেই মুহূর্তে ফিলিস্তিনে আমাদের ভাই ও বোনেরা মনুষ্যসৃষ্ট দুর্যোগের মুখোমুখি দাঁড়িয়ে আমাদের কাছে সমন্বিত উদ্যোগ কামনা করছে।
তিনি বলেন, ফিলিস্তিনের জনসাধারণের ওপর ইসরাইলি দখলদার বাহিনীর বারবার এ আক্রমণে বাংলাদেশ তাৎক্ষণিক নিন্দা জানিয়েছে এবং ভুক্তভোগীদের প্রতি সমবেদনা জানিয়েছে। ফিলিস্তিনের ভ্রাতৃপ্রতিম জনগণের জন্য একটি স্বাধীন মাতৃভূমি ও সার্বভৌম ফিলিস্তিনের দাবিতে বাংলাদেশ সব সময়ই সমর্থন দিয়ে আসছে। রাষ্ট্রপতি তার ভাষণে রোহিঙ্গা ইস্যু সমাধানে মুসলিম বিশে^র সহযোগিতা কামনা করেন।





সর্বশেষ সংবাদ

সর্বাধিক পঠিত


ভারপ্রাপ্ত সম্পাদক: কমলেশ রায়, আমিন মোহাম্মদ মিডিয়া কমিউনিকেশন লিমিটেড
এর পক্ষে প্রকাশক গাজী আহমেদ উল্লাহ
নাসির ট্রেড সেন্টার, ৮৯, বীর উত্তম সি আর দত্ত সড়ক (সোনারগাঁও রোড), বাংলামোটর, ঢাকা।

ফোন : +৮৮-০২-৯৬৩২৩৬৮-৭৪, ফ্যাক্স : +৮৮-০২-৯৬৩২৩৭৫। ই-মেইল : [email protected]